জাতীয় ক্রীড়া পরিষদে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন খেলোয়াড়রা

November 9, 2019 at 8:36 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) পুরাতন ভবনের দোতলায় শুক্রবার সকালে আগুন লাগে। যে কক্ষটিতে আগুন লেগেছিল সেটি ব্যবহার হতো স্টোররুম হিসেবে। তায়কোয়ান্দো, কুস্তি ও ভারোত্তোলন খেলার ফোম, ম্যাট, চেয়ার টেবিল ও খেলার অন্যান্য আনুষঙ্গিক সরঞ্জাম সেখানে স্তুপ করে রাখা হয়েছিল। আগুন লেগে বিভিন্ন সরঞ্জাম পুড়ে যায়।

আসন্ন এসএ গেমস সামনে রেখে কয়েকটি ডিসিপ্লিনের ক্রীড়াবিদদের আবাসন ছিল ক্রীড়া পরিষদের পুরাতন ওই ভবনে। গত এসএ গেমসে স্বর্ণজয়ী ভারোত্তোলক মারিয়া আক্তার সীমান্তরাও থাকেন সেই ভবনটিতে।

শুক্রবার সকাল ১০টার দিকে সেখানে যখন আগুন লাগে তখন ক্রীড়াবিদদের ক্যাম্পে কেউ ছিলেন না। দ্রুত আগুন নেভানো না গেলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারত।

ঘটনার সময় ভবনের নিচেই ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের নিরাপত্তা প্রহরী আবদুস সালাম। তিনি জানান, সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে দোতলায় প্রচন্ড ধোঁয়া দেখতে পেয়ে আগুন আগুন বলে চিৎকার শুরু করি। আমরা নিজেরা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিসের গাড়ি আসে। তারা দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনে।

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম বলেন, ওই ফ্লোরসহ অনেক জায়গায় আমাদের ক্রীড়াবিদদের ক্যাম্প। কি কারণে আগুন লেগেছিল, সেটা খতিয়ে দেখা হবে।

Print