নগরীতে পথচারিদের মাঝে বিডি ক্লিনের উদ্যোগে তৃঞ্চাক্ত মানুষের মাঝে শরবত বিতরণ


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি তাপদহ। এতে মানুষ ও প্রাণীকুল দুর্বিসহ জীবন যাপন করছেন। প্রখর রোদ আর গরমে কাহিল হয়ে পড়ছে মানুষ। বিশেষ করে নগরীতে অবস্থান করা পথচারিদের বিশুদ্ধ খাবার পানির অভাবে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে। কারণ নগরীর সাপ্লাই যে পানি পাওয়া যাচ্ছে তা অতিরিক্ত গরম। গরমে ট্যাপের পানিও পান করার অনুপযোগি। এরই প্রেক্ষিতে তৃঞ্চাক্ত মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।

রাজশাহী মহানগরীর স্বনামধন্য ডেভেলপার প্রতিষ্ঠান আল আকসা ডেভেলপার প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় বিডি ক্লিনের সদস্যরা পথচারিদের মাঝে শরবত বিতরণ করেছে। নগরীর লক্ষীপুর এলাকায় বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত বিডি ক্লিনের সদস্যরা পথচারিদের মাঝে এ শরবত বিরতণ করেন।

আল-আকসা ডেভেলপার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিডি ক্লিনের উপদেষ্ঠা মিজানুর রহমান কাজি জানান, অতিমাত্রার গরমে রাস্তাঘাটের মানুষ তৃঞ্চাক্ত। তারা গরমের কারণে বিশুদ্ধ খাবার পানি পাচ্ছেন না। সেই জায়গা থেকে পথচারিদের মাঝে বিডি ক্লিন রাজশাহীর পক্ষ থেকে শরবত বিতরণের এ উদ্যোগ নেয়া হয়েছে। এ কর্মসূচি চলমান রাখা হবে। প্রথম দিন প্রায় দেড়শ সরবত পথচারিদের মধ্যে বিতরণ হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিডি ক্লিন রাজশাহী জেলার সহ-সমন্বয়ক ইসতিয়াক আহমাদ, অতিরিক্ত সমন্বয়ক শাহাদাত হোসেন, সমাজ সেবক সাইদুর রহমান, পবা উপজেলার উপ-সমন্বয়ক পপি খাতুন, বাঘা উপজেলার উপ-সমন্বয়ক আল সাকিব নিরবসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।