নারী হকিতে বিদেশে প্রথম জয় বাংলাদেশের

September 10, 2019 at 8:28 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জুনিয়র এশিয়া কাপ হকিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের মেয়েরা। এটা নারী হকি দলের প্রথম আন্তর্জাতিক জয়। সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-২১ নারীদের এ টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ।

এটা ছিল নারী দলের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ। প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের কাছে ০-৩ গোলে হারের ভুলগুলো শুধরে সেংক্যাং স্টেডিয়ামে এ ম্যাচে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। প্রথম কোয়ার্টারে আধিপত্য ধরে রাখলেও গোলের জন্য অপেক্ষা দ্বিতীয় কোয়ার্টার পর্যন্ত। ২৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে লিড এনে দেন তারিন আক্তার খুশি।

প্রতিপক্ষের গোলমুখে আক্রমণে বাংলাদেশ দল

তৃতীয় কোয়ার্টার আবার গোলশূন্য। দ্বিতীয় গোল আসে ৫৮ মিনিটে শেষ কোয়ার্টারে। পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন ফারদিয়া আক্তার রাত্রি।  রেফারির মেষ বাঁশিতে নিশ্চিত হয় প্রথম জয়।  প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশী সিঙ্গাপুর সিটির স্টেডিয়ামে বসে এই ম্যাচ উপভোগ করেন ও মেয়েদের সমর্থন যোগান। এই জয়ের পরপরই খেলোয়াড়দের শুভেচ্ছা জানান বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। পরবর্তী ম্যাচে ১২ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় হংকং-এর বিপক্ষে লড়বে বাংলাদেশ।

Print