রাবি ভর্তি পরীক্ষা: ডিপ্লোমা থেকে পাশকৃতদের আবেদনের সুযোগ

September 8, 2019 at 10:42 pm

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীদের আবেদনের সুযোগ চালু করা হয়েছে।

আগামী ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত নিয়ম অনুসরণ করে তারা পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ভর্তি উপকমিটির বরাত দিয়ে জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বিষয়টি নিশ্চিত করেন।

রবিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে তিনি সাংবাদিকদের জানান, ‘শিক্ষামন্ত্রীর পাঠানো চিঠির পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে ভর্তি উপকমিটি। তাই কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় আবেদনে বাধা নেই। তারা সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে পারবে। তাদের প্রাপ্ত জিপিএ ৫ স্কেলে নির্ধারণ করা হবে।’

তিনি বলেন, ‘আজ থেকেই ডিপ্লোমাধারীরা অনলাইনে প্রথমিক আবেদন করতে পারবে।’

গত ৩ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে ভর্তির জন্য প্রাথমিক আবেদন শুরু হয়েছে। চলবে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। আগামী ২০-২২ অক্টোবর ‘এ’, ‘বি’, ‘সি’ ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।

স/অ

Print