রাজশাহীতে বিদ্যুতের ভেলকিবাজি, অতিষ্ঠ নগরবাসী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে ঘন ঘন বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। গত কয়েকদিন ধরেই নগরীর বেশ কিছু এলাকায় বিদ্যুতের ব্যাপক লোডশেডিং চলছে।

এতে করে তীব্র গরমের মধ্যে পড়ে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। একদিকে সূর্যের প্রখরতা অন্যদিকে বিদ্যুতের লোডশেডিং দুই মিলে ভোগান্তির মধ্যে পড়েছেন মানুষজন।

গত কয়েক দিন ধরেই রাজশাহীতে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং চলছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রায় ৪ থেকে ৫ বার বিদ্যুৎ টেনে নেওয়া হচ্ছে। আর একবার বিদ্যুৎ গেলে প্রায় কয়েক ঘণ্টা পর আসছে। আবার অনেক সময় দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ থাকছেনা।

বিদ্যুৎ না থাকায় আবাসিক এলাকার সমস্যা তো আছেই সাথে ব্যবসা বাণিজ্যেও এর বিরুপ প্রভাব পড়ছে। বিশেষ করে নগরীর বিভিন্ন বাজারগুলোতে অনলাইনের কাজ, ফটোকপি, কম্পিউটার কম্পোজসহ বিভিন্ন কাজের সমস্যা হচ্ছে। আর প্রয়োজনীয় কাজে ফটোকপি করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে শিক্ষার্থীসহ সাধারণ মানুষদের। এভাবেই কয়েকদিন ধরে চলছে বিদ্যুতের ভেলকিবাজি।

মাহাবুব নামে নগরবাসী অভিযোগ করে বলেন, গত কয়েক দিন ধরেই আমাদের এলাকায় বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং হচ্ছে। বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং হওয়ার কারণে প্রচন্ড গরমে সমস্যা হচ্ছে। এ সময় বিদ্যুতের লোডশেডিং হওয়ার কারণ কি তা তিনি বুঝে উঠতে পারছেননা বলে আরো জানান। শুধু তিনিই নয় তার মত অনেক মানুষেরই এমন অভিযোগ রয়েছে।

আরেক ব্যক্তি নাম না প্রকাশ করার শর্তে বলেন, বিদ্যুৎ না থাকার কারণে হাত পাখা দিয়েই গরম থেকে কিছুটা বাঁচার চেষ্টা করছি।

এ বিষয়ে নেসকোর তত্বাবধায়ক প্রকৌশলী দায়িত্বপ্রাপ্ত শিরিন ইয়াসমিন বলেন, লোডশেডিংতো নেই। লাইন সংস্কার বা মেরামতের জন্য কিছু সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

স/অ

Print