বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী গুরুতর অসুস্থ

July 29, 2019 at 9:57 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশিষ্ট সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী বাবু গুরুতর অসুস্থ। তিন মাস ধরে অগ্নাশয়ের ক্যান্সারে ভুগছেন তিনি। পরিবার সূত্রে জানা গেছে, বর্তমানে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

তার একমাত্র মেয়ে ফারাহ আনিকা অনন্যা জানান, চলতি বছরের এপ্রিলে তার বাবার অগ্নাশয়ে ক্যান্সার ধরা পড়ে। প্রথমে আনোয়ার খান মর্ডান হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলে। উন্নত চিকিৎসার জন্য গত মে মাসে তাকে ভারতের তামিলনাডুর ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা দিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান– সেখানে তার অস্ত্রোপচার সম্ভব নয়। সেখান থেকে পরের মাসে তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকরা মুম্বাইয়ে অবস্থান করে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। তারা সপরিবারে এখন মুম্বাইয়ে অবস্থান করছেন।

অনন্যা আরও জানান, টাটা মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকরা তার বাবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। এর জন্য তাকে প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে কেমোথেরাপি চলছে। সেখানকার চিকিৎকরা আরও জানিয়েছেন, টানা দুই মাস কেমোথেরাপির পর রোগীকে অস্ত্রোপচারের উপযোগী করা সম্ভব হবে।

পরিবারের পক্ষে রাশীদ উন নবীর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন অনন্যা।

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন।

Print