সোনামসজিদ সীমান্ত পরিদর্শন করলেন ভারতীয় সাংবাদিক দল

July 16, 2019 at 6:15 pm
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
দু’দেশের মধ্যে সৌহার্দ্যতা বৃদ্ধি ও সীমান্ত ব্যবস্থাপনা দেখতে ১৪ সদস্যের ভারতীয় সাংবাদিক প্রতিনিধি দল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত পরিদর্শন করেছেন। আজ মঙ্গলবার সকাল ১০টায় প্রতিনিধি দল রংপুর রিজিয়ন বিজিবি’র আমন্ত্রণে সোনামসজিদ বিওপি পরিদর্শন করেন। এসময় সাংবাদিক প্রতিনিধি দলকে ফুল দিয়ে স্বাগত জানান চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান।
পরে প্রতিনিধি দল সোনামসজিদ ও ভারতের মোহদীপুর আইসিপি পরিদর্শন করেন এবং স্থানীয় সাংবাদিকসহ পাসপোর্টে আসা যাত্রীদের সাথে কথা বলেন।
এ সফরকালে বিএসএফের জনসংযোগ কর্মকর্তা সুভেন্দ ভার্দওয়াজ এর নেতৃত্বে প্রিন্ট ও ইলেট্রোনিক্স মিডিয়ার ১৪ জন সাংবাদিক অংশ নেয়।
এসময় উভয় দেশের সাংবাদিক প্রতিনিধিবৃন্দ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় পরস্পরের পেশাগত অভিজ্ঞতা ও সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় করেন। এর আগে ঐতিহাসিক ছোট সোনামসজিদ পরিদর্শন করেন তারা।
উল্লেখ্য, বিজিবি ও ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সাল হতে বাংলাদেশ ও ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকা পর্যায়ক্রমে পরিদর্শন করছেন।

স/শা

Print