রাজশাহীতে চলছে নিম্নচাপ: ১১ ঘন্টায় ১৭ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত

October 11, 2018 at 11:12 am

নিজস্ব প্রতিবেদক:

রাত থেকেই রাজশাহী অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টিপাত শুরু হয়েছে।  সঙ্গে ঠান্ডা বাতাসের কারণে শীত অনুভূত হয়। বৃষ্টির ফলে সকালের দিকে কর্মজীবি মানুষ একটু বেকায়দায় পরে। তবে বেশির ভাগ মানুষ ছাতা নিয়ে বাড়িতে বের হয়েছেন।

তবে আবহাওয়া অফিস বলছে, তীব্রতায় ঘূর্ণিঝড় ‘তিতলি’র কারণে এই রকম আবহাওয়া। এই বৃষ্টিপাতকে নিম্নচাপ বলা হচ্ছে। বৃষ্টিময় আবহাওয়া আরো কয়েকদিন থাকবে। সঙ্গে থাকতেও পারে দমকা থেকে মাঝারি ধরনের ঝড়ো হাওয়া।

রাজশাহী অঞ্চলে গত ১১ ঘন্টায় ১৭ দশমিক আট মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে রাজশাহীর আবহাওয়া অফিস জানিয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক লতিফা সিল্কসিটিনিউজকে জানায়।

তিনি বলেন, গত বুধবার দিবাগত রাত একটা থেকে বৃষ্টিপাত শুরু হয়। রাত একটা থেকে সকাল ছয়টা পর্যন্ত ১২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। আর সকাল ছয়টা থেকে ১০ পর্যন্ত পাঁচ দশমিক আট মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

নগরীর তালাইমারী এলাকায় কথা হয় সেতুর সঙ্গে তিনি বলেন, বৃষ্টি অনেক ভালো লাগে। কিন্তু সকালে বৃষ্টি হলে কোন কাজ ঠিকমত হয়না। সকালের দিকে বৃষ্টি প্রায় থেমে গিয়েছিলো। তাই ছাতা নিয়ে তিনি বের হননি।

অন্যদিকে, বৃষ্টির কারণে অনেকটাই বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো। জীববিকার তাগিতে তারা বৃষ্টিতে ভিজে রিক্সা চালাচ্ছেন।

 

স/আ

Print