জয়পুরহাটে দুই দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

July 20, 2018 at 9:07 pm

জয়পুরহাট প্রতিনিধি:

দেশীয় সংস্কৃতি প্রচার, প্রসার এবং তরুণ প্রজন্মকে দেশীয় সংস্কৃিত চর্চায় উৎসাহ যোগানোর লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জয়পুরহাটে দুই দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।
শুক্রবার বিকালে জয়পুরহাট শিল্পকলা একাডেমী মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন। এরপর শতকন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত শেষে শুরু হয় সাংস্কৃতি অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আ.ত.ম আব্দুল্লাহেল বাকি।

সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রদর্শন, জেলার বিশিষ্ট্য শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান, ক্ষুদ্র নৃ-গোষ্টির সদস্যদের নৃত্য, শিল্পকলা একাডেমীর শিল্পীদের সংগীত ও নাটিকা পরিবেশন করা হয়। জেলার ২৮টি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা পরিবেশন করে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সংগীত, আধুনিক গান, দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি, অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, আঞ্চলিক গান, জারি-সারি ।

দুই দিনের ওই উৎসবে স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীরা অংশগ্রহণ করবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

স/শা

Print