রাজশাহীতে তরুণ সংবাদকর্মীদের নিয়ে ফিচার লিখন কর্মশালা অনুষ্ঠিত

February 12, 2018 at 10:47 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বৈচিত্র্য ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক তরুণ সংবাদকর্মীদের নিয়ে দুই দিনের ফিচার লিখন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতাকাল রোববার রাজশাহী নগরীর একটি রেস্তোরাঁর সম্মেলন কক্ষে এই কর্মশালা শুরু হয়। কর্মশালা শেষে সোমবার অংশগ্রহণকারীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়।

বেসরকারি উন্নয়ন ও গবেষণা সংস্থা বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজিনাস নলেজের (বারসিক) অঙ্গ সংগঠন ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্টাডিজ (বিয়াস) এবং বরেন্দ্র শিক্ষা সংষ্কৃতি ও বৈচিত্র্য রক্ষা কেন্দ্র যৌথভাবে এর আয়োজন করে।

কর্মশালায় রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ১০ জন তরুণ সংবাদকর্মী অংশ নেন। এছাড়াও বরেন্দ্র শিক্ষা সংষ্কৃতি ও বৈচিত্র্য রক্ষা কেন্দ্রের ১৫ জন সদস্য এই প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পান।

কর্মশালায় তথ্য, তথ্য সংগ্রহ, তথ্যের সংগ্রহের কৌশল, সংবাদ, ফিচার ও প্রবন্ধ নিয়ে আলোচনা করা হয়। এছাড়া বৈচিত্র্য, আন্তঃনির্ভরশীলতা এবং সাংস্কৃতিক বৈচিত্র্যের মধ্যে আন্তঃসম্পর্ক ও আন্তঃনির্ভরশীলতা, ফিচার লেখার বিষয় নির্বাচন ও পরিকল্পনা নিয়েও বিস্তারিত আলোচনা হয়। বিশ্লেষণ করা হয় নমুনা ফিচার।

প্রথম আলোর রাজশাহী অফিসের নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ ও বারসিকের কোর্স কো-অর্ডিনেটর বাহাউদ্দীন বাহার সেসান পরিচালনা করেন।

কর্মশালা সঞ্চালনা করেন বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী শহিদুল ইসলাম।

স/অ

Print