ইয়াবা কারবারির সঙ্গে সখ্য: ডিআইজি মনিরসহ ৩ জনের কাছে ব্যাখ্যা তলব

July 3, 2018 at 10:17 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মাদক মামলার চার্জশিট থেকে একজন ইয়াবা কারবারির নাম বাদ দেওয়ার ঘটনায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি (উপমহাপরিদর্শক) এসএম মনির-উজ-জামান, রামু থানার ওসি লিয়াকত আলী ও সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তাকে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুই সপ্তাহের মধ্যে তাদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।

গত ১১ জুন একটি জাতীয় দৈনিকে ‘ইয়াবা কারবারির পাশে ডিআইজি!’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। পরে ওই প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে একটি রিট করেন আইনজীবী মুশফিক উদ্দিন বখতিয়ার। মঙ্গলবার ওই রিটের শুনানি নিয়ে আদালত ব্যাখ্যা তলব করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুশফিক উদ্দিন বখতিয়ার ও জুলফিকার আলী ভুট্টো। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরোয়ার কাজল।

এদিকে গত ২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ডিআইজি (উপমহাপরিদর্শক) এসএম মনির-উজ-জামানকে চট্টগ্রাম রেঞ্জ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরের টিআর (ট্রেনিং রিজার্ভ) পদে বদলি করা হয়। ইয়াবা কারবারির সঙ্গে বিভিন্ন ধরনের সম্পর্কের নানা অভিযোগে তাকে প্রত্যাহার করা হয়।

Print