দুর্গাপুরে কমিউনিটি ক্লিনিকের চিকিৎসকের উপরে ছাত্রলীগের হামলা

December 7, 2017 at 4:40 pm

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহী দুর্গাপুর উপজেলার শ্যামপুর কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি চিকিৎসকের উপরে ছাত্রলীগ হামলা করেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ঔষধ না দেওয়াকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে।

ছাত্রলীগের হামলায় আহত কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি চিকিৎস আলফা খাতুন (৩২) কে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়েছে। এঘটনায় অত্র এলাকায় ব্যাপক উত্তেজানা বিরাজ করছেন।

এদিকে, এ ঘটনায় পুলিশ দুপুর ২ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানাগেছে, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে দুর্গাপুর উপজেলার নওপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান, ছাত্রলীগ কর্মী মাহাফুজ হোসেন ও মোস্তাকিনসহ তারা ৩জন একই ইউনিয়নে অবস্থিত শ্যামপুর কমিউনিটি ক্লিনিকে যায় চিকিৎসার জন্য। পরে চিকিৎসা শেষে কমিউনিটি ক্লিনিকের চিকিৎসক আলফা খাতুনের কাছ থেকে ঔষধ চায় ছাত্রলীগ নেতা মশিউর রহমান। এসময় ঔষধ নেই বলে জানান চিকিৎসক আলফা খাতুন। পরে উভয়ের মধ্যে তর্ক বেধে যায়। তর্কের এক পর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদ মশিউর রহমানসহ তার সঙ্গীরা ওই কত্বব্যরত চিকিৎসক আলফা খাতুনকে মারধর করে এবং রুমের ভেতরে ভাংচুর চালায়।

এসময় আলফা খাতুন তার স্বামী ইউনিয়ন আ,লীগের সহসভাপতি গোলাম ফারুককে খবর দেয়। পরে খবর পেয়ে ফারুক ঘটনাস্থলে আসলে তাদের মধ্যে কথা কাথাকাটি শুরু হয় কাথা কাটাকাটির এক পযায়ে ফারুকেও মারধর করা হয়।

আহত চিকিৎসক আলফা খাতুন জানান, ছাত্রলীগ নেতা মশিউরসহ কয়েজন এসে আমার কাছ থেকে ক্লোফিনার নামক সিরাপ চায়। আমি ওই সিরাপ নেই বলে জানানলে তারা আমাকে গালিগালাজ করতে শুরু করে, এক পর্যায়ে তারা দরজার লক ভেঙ্গে রুমের ভেতরে প্রবেশ করে তারা আমাকে মারধর করে। এবং বিভিন্ন ঔষধের বোতল ভাংচুরসহ অফিসিয়াল রোগীর নাম ঠিকানার এন্টিকৃত কাগজপত্র ছিড়ে ফেলে। এঘটনায় তার স্বামীকেও মারধর করে তারা।

এবিষয়ে দুর্গাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন মশিউর রহমান নওপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বীকার করে বলেন, সে যদি শ্যামপুর কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি চিকিৎসকে হামলা করে থাকাকে তাহলে দলীয় সংগঠনের পক্ষ থেকে তার বিরুদ্ধে ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আলম জানান, খবর পাওয়ার পারেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/অ

Print