আফগানদের হটিয়ে ফাইনালে যুবারা

September 12, 2019 at 8:23 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের ক্রীড়াঙ্গনে চলছে আফগান চক্র। চট্টগ্রামে একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দুশানবে আফগানদের কাছে ১-০ গোলে হেরেছেন ফুটবলাররা। শ্রীলংকায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালেও বাংলাদেশ যুবাদের সামনেও ছিল আফগান বাধা। তবে বৃহস্পতিবার বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। গ্রুপ পর্বে বেশি ম্যাচ জেতার সুবিধা নিয়ে আফগান যুবাদের হটিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

অন্য সেমিফাইনালে শ্রীলংকাকে হটিয়ে ফাইনালে উঠেছে ভারত। বৃষ্টির কারণে তাদের ম্যাচও পরিত্যক্ত হয়। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার শ্রীলংকাকে হটিয়ে তাই ফাইনালে উঠেছে ভারত। গ্রুপ পর্বে ‘বি’তে ছিল বাংলাদেশ। বাংলাদেশের গ্রুপে ছিল সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও স্বাগতিক শ্রীলংকা। বাংলাদেশ দল গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায়।

আকবর আলির নেতৃত্বাধীন বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাত ও নেপালকে ৬ উইকেটের ব্যবধানে হারায় বাংলাদেশ। স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে জয় পায় ৪২ রানে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচে ওপেনার মাহমুদুল হাসান জয় ১২৬ রানের ইনিং খেলেন।

অন্যদিকে পাকিস্তান-কুয়েতকে হারিয়ে সেমিতে আসে আফগানরা। গ্রুপ পর্বে পাকিস্তানকে মাত্র ৭৮ রানে গুঁড়িয়ে দিয়েছিল রশিদ খানদের উত্তরসূরিরা। সেমি নিশ্চিত করে কুয়েতকে ৮৫ রানে অলআউট করে ৭ উইকেটে জয়ের মাধ্যমে। গ্রুপসেরা নির্ধারণের ম্যাচে ভারতের কাছে ৩ উইকেটে হেরে যায় আফগানরা। বাংলাদেশ এবং ভারত গ্রুপ সেরা হয়ে ফাইনালে উঠেছে। এবার ফাইনালে ভারতের বিপক্ষে আকবার আলীদের প্রমাণ করার পালা।

Print