চাঁপাইনবাবগঞ্জে ভুয়া সনদে ৩ প্রভাষক নিয়োগের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রাজবাড়ী কলেজের তিন প্রভাষকের বিরুদ্ধে জাল সনদে নিয়োগের অভিযোগ উঠেছে। ভুয়া সনদে নিয়োগ পাওয়া এ তিন শিক্ষক বেতনভাতা নিচ্ছেন বলে জানানো হয়েছে অভিযোগে। অভিযোগটি আমলে নিয়ে তা জরুরি ভিত্তিতে তদন্ত করে প্রতিবেদন পাঠাতে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২২ আগস্ট) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

অভিযোগে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রাজবাড়ী কলেজের যুক্তিবিদ্যা বিষয়ের শিক্ষক মো. খলিলুর রহমান, ইসলাম শিক্ষা বিষয়ের মো. আসাদুজ্জামান এবং গণিত বিষয়ের প্রভাষক মো. ইসহাক আলী ভুয়া সনদ দাখিল করে নিয়োগ পেয়েছেন। ভুয়া সনদে নিয়োগ নিয়ে তারা বেতন-ভাতাসহ অন্যান্য অর্থিক সুবিধা ভোগ করছেন।

জানা গেছে, গত ১৯ মে শিক্ষা মন্ত্রণালয়ে আসা একটি চিঠিতে কলেজে জাল সনদে তিন প্রভাষকের নিয়োগ ও বেতনভাতা গ্রহণের বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। সে প্রেক্ষিতে অভিযোগটি জরুরি ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ওই তিন প্রভাষকের বিরুদ্ধে জাল সনদে নিয়োগের অভিযোগটি একজন পরিচালক পদমর্যাদার কর্মকর্তাকে দিয়ে তদন্ত করানোর জন্য শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত শেষে জরুরিভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ে মতামত প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে।

 

স/শা

Print