রুয়েটে ডাকাতি চেষ্টার ঘটনায় মামলা, প্রহরী লিটন আইসিইউতে

July 12, 2019 at 7:01 pm

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) রূপালী ব্যাংক শাখায় প্রহরীকে কুপিয়ে ডাকাতি চেষ্টার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বাদী ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক সোয়াইবুর রহমান। এদিকে অপারেশনের পর প্রহরী লিটনকে নিবিড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) নেয়া হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ডাকাতির চেষ্টাকালে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে আহত করে প্রহরী লিটনকে। পরে আহত লিটনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দুপুরে তার অপারেশন হয়েছে। তিন ঘণ্টা অপারেশন শেষে তিনি এখন নিবিড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) আছেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাকাতি সংঘটিত করার চেষ্টায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলাটি করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তবে বিশ্ববিদ্যালয়ের মতো সুরক্ষিত এলাকায় এ ধরনের ডাকাতির ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মুখোশ পরা দুর্বৃত্তরা ব্যাংকে প্রবেশ করে সিসি ক্যামেরাগুলো ভেঙে প্রহরী লিটনকে গলা কেটে হত্যার চেষ্টা করে। পরে তারা ভল্টের পাশের দেয়াল কাটার চেষ্টা করেছে। আহত অবস্থায় প্রহরী লিটন ফোন করে ডাকাতির চেষ্টার ঘটনা জানান ব্যাংকের এক কর্মকর্তাকে। পরে ওই কর্মকর্তা পুলিশ নিয়ে ব্যাংকে যান। কিন্তু ব্যর্থ হয়ে ডাকাতরা একপর্যায়ে পালিয়ে যায়।

স/শা

Print