ডিনামাইট দিয়ে বিজিএমইএ ভবন গুঁড়িয়ে দেওয়া হবে

April 16, 2019 at 3:34 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ডিনামাইট বা নিয়ন্ত্রিত বিস্ফোরণ পদ্ধতি ব্যবহার করে তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারক সমিতির প্রধান কার্যালয় বিজিএমইএ ভবন গুঁড়িয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার। আজ মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ডিনামাইট দিয়ে বিজিএমইএ ভবন গুঁড়িয়ে দিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যদিও এখনো রাজউকের হাতে এ ভবন ভাঙতে তিন মাস সময় রয়েছে। তাছাড়া ভবনটি ভাঙতে হাতিরঝিল প্রকল্পসহ অন্যদের সহযোগিতা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ভবনে থেকে যাওয়া বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসহ আরও বাণিজ্যিক প্রতিষ্ঠান রয়েছে। যাদের মালামাল সরিয়ে নিতে আমরা সময় দিয়েছি। বলেছি মালামাল সরিয়ে নিতে। তাদের মালামাল সরিয়ে নেওয়ার পর আজই ভবনটির ইউটিলিটি সেবা যেমন গ্যাস, বিদ্যুৎ, পানি, টেলিফোনসহ সব সেবার সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। ভবন ভাঙতে যেহেতু সময় রয়েছে সেক্ষেত্রে আমাদের হয়তো এক সপ্তাহ লেগে যেতে পারে।

এর আগে সকাল সোয়া ১০টার দিকে ভবনটি থেকে সব মালামাল সরিয়ে নিতে দুই ঘণ্টা সময় বেঁধে দেয় রাজউক। কিন্তু দুপুর ১২টার মধ্যে নির্দিষ্ট সময়ে মালামাল সরাতে না পারায় বিকেল ৫টা পর্যন্ত সময় চায় বিজিএমইএ। পরে সার্বিক বিষয় বিবেচনায় এনে আরো এক ঘণ্টা সময় বাড়িয়ে দেয় রাজউক।

সর্বশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি সরিয়ে নিতে সময় দিয়েছিল আদালত। নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ভবনটি ভাঙার কাজে নামে রাজউক।

Print