রাবিতে ভোক্তা অধিকার বিষয়ক কর্মশালা

March 17, 2019 at 9:03 pm

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘খাদ্য ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার আইন-২০০৯’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাবি কনজুমার ইয়ুথ বাংলাদেশের উদ্যোগে রবিবার (১৭ মার্চ) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় কনজুমার ইয়ুথ বাংলাদেশ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, ‘ধনী কিংবা হতদরিদ্র যাই হোক না কেন ব্যক্তি একজন ভোক্তা। মায়ের পেটে থাকা শিশুটিও ভোক্তা। আমরা ব্রয়লার মুরগি খাচ্ছি, কিন্তু সেই মুরগি কি খাচ্ছে তা জানি না। পৃথিবীর আমরা সবাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ভোক্তা। আমরা বয়সে তরুণ, যেটা খাচ্ছি মনে হচ্ছে হজম হয়ে যাচ্ছে। কিন্তু আসলে আমরা বিপদের দিকে ধাবিত হচ্ছি।’

কর্মশালায় আরও বক্তব্য দেন কনজুমার ইয়ুথ বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সোহরাওয়ার্দী শুভ, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক হাসান আল মারুফ ও রাজশাহী জেলার সহকারি পরিচালক অপূর্ব অধিকারী। কর্মশালায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি কাজী জহিরুল ইসলাম। কর্মশালা শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

কর্মশালার শুরুতে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।

স/অ

Print