রাজশাহীতে ক্লেমন টি-২০’র ফাইনাল অনুষ্ঠিত

February 14, 2019 at 6:03 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে ক্লেমন টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। চূড়ান্ত খেলায় অংশগ্রহণ করে ক্লেমন টাইগার বনাম শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ একাদশ। এতে ৫ উইকেটে চ্যাম্পিয়ন হয় শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ একাদশ।

টসে জিতে ক্লেমন টাইগার ব্যাট করে। নির্ধারিত ২০ ওভারে ক্লেমন টাইগার ৭ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ শুভ ৩১ বলে ৩৯, মুক্তার ১৯ বলে ২৬, শান্ত ১৬ বলে ১৯ এবং মিজান ১৩ বলে ১৪ রান সংগ্রহ করে। ৭ রান আসে অতিরিক্ত থেকে।
বিপক্ষ দলের লালমন ১৮ রানে এবং ডিকি ২৭ রানে ২টি করে উইকেট দখল করে।

শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ একাদশ ১৭.২ ওভারে ৫ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে। ২টি রান আসে অতিরিক্ত থেকে। দলের পক্ষে সর্বোচ্চ ফরহাদ ৩৩ বলে ৪৮, ফিরোজ অপরাজিত ৪৫ বলে ৫৬ রান সংগ্রহ করে। বিপক্ষ দলের আরিফ বিল্লাহ ২৮ রানে ২টি উইকেট লাভ করে। এর মাধ্যমে শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ একাদশ ৫ উইকেটে জয়লাভ করে।
২টি সেমিফাইনাল ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়ে ট্রফি লাভ করে মিজানুর রহমান ও মো: শাহজাদা। ম্যান অব দ্য ফাইনালে ট্রফিসহ ঢাকা-কক্সবাজার টিকিট লাভ করেন ফিরোজ মাহমুদ। ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়ে ক্লেমন ব্যাট এবং রাজশাহী -কক্সবাজার টিকিট লাভ করেন ডিকি। শেষে চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ দলকে ট্রফি প্রদান করা হয়।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটন, আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা সহসভাপতি মাহমুদ জামাল, বিসিবির সাবেক ক্রিকেটার ও বয়সভিত্তিক ক্রিকেট খেলোয়াড় সিলেক্টর হান্নান সরকার প্রমুখ।

এবারের টুর্নামেন্টে দেশের ২২টি জেলা থেকে মোট ৪৮টি দল অংশগ্রহন করে। বক্তারা ভুয়সী প্রসংসা করে এই আয়োজনকে স্বাগত জানান এবং এর প্রসার আরো বৃদ্ধি পাক এই আশা পোষণ করেন।

স/শা

Print