বাগমারায় ইভটিজিংয়ের অভিযোগে যুবকের কারাদণ্ড

February 12, 2019 at 8:00 pm

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় নারী উত্যাক্তের (ইভটিজিং) অভিযোগে শিবলুর রহমান (২৮) নামের এক যুবককে ১ মাসের বিনাশ্রমে কারাদণ্ড দেয়া হয়েছে। শিবলুর রহমান উপজেলার ঝিকরা ইউনিয়নের কুদাপাড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে। তার বিরুদ্ধে এলাকায় একাধিক নারীকে উত্যাক্ত করার অভিযোগ রয়েছে।

ভ্রাম্যমাণ আদালত ও এলাকাবাসী সূত্রে জানা জানা গেছে, ঝিকরা ইউনিয়নের মরুগ্রামের এক যুবতীকে (১৫) একই এলাকার যুবক শিবলুর দীর্ঘ দিন ধরে কু-প্রস্তাব দিয়ে আসছিল। এ বিষয়ে সে বরাবর স্থানীয়দের জানিয়ে কোন সুরাহা পায়নি। গতকাল সোমবার চলমান এসএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় শিবলুর রহমান রাস্তার মধ্যে ভ্যান থেকে মেয়েটিকে নামিয়ে শ্লীলতাহানীর চেষ্টা করে। স্কুলছাত্রীর চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে বখাটে শিবলুর রহমান সেখান থেকে কেটে পড়ে। ওই দিন বিকেলে স্কুল ছাত্রী শিবলুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। এতে শিবলুর ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার আবারো ওই ছাত্রী পরীক্ষা দিয়ে বাড়ি ফিরতে ঝিকরা হাইস্কুল মাঠে অবস্থান নেই। বিষয়টি জানতে পেরে মেয়েটি পিতাকে সঙ্গে নিয়ে যায়। এরপরও বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় আসলে শিবলুর রহমান তার পিছু নিয়ে ওই ছাত্রীকে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় গালি দেয়। ঘটনাটি স্কুলছাত্রী আবারো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি নিজেই পুলিশ প্রশাসন নিয়ে দুপুরে ঘটনাস্থলে পৌঁছেন এবং ওই যুবককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন। ভ্রাম্যমাণ আদালতে শিবলুর রহমান নিজের দোষ শিকার করায় তাকে ১ মাসের বিনাশ্রমে কারাদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম জানান, শিবলুর রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা মিলেছে। শিবলুকে ভাল হওয়ার সুযোগে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া আগামীতে এরুপ কাজ হতে বিরত করতে তার পিতা ও চাচাকে তার প্রতি দৃষ্টি রাখার পরামর্শ দেন তিনি।

স/শা

Print