রাজশাহী-৫ আসনে নাদিমকে বাদ দিয়ে বিএনপির চূড়ান্ত প্রার্থী নজরুল

December 7, 2018 at 6:14 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৫ আসনে বিএনপি’র চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন নাদিম মোস্তফা। শুক্রবার সন্ধ্যায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেন বিএনপির মহাসচিব। একই আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী হলেন নজরুল ইসলাম মণ্ডল।

ঋণখেলাপীর অভিযোগে রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফার মনোনয়ন বাতিল করে দেয় জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে তিনি নির্বাচন কমিশনে আপি

ল আবেদন করেন। এরই মধ্যে বিএনপির চূড়ান্ত মনোনয়ন থেকে বাদ পড়লেন বিতর্কিত এই নেতা। ফলে এমনিতেই তার মনোনয়ন বাতিল হয়ে যাবে। তার স্থলে এই আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়ে ধানের শীষ নিয়ে লড়বেন নজরুল ইসলাম।

নজরুল ইসলাম মণ্ডল ২০০৮ সালের নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়ে প্রায় ২৫ হাজার ভোটে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার কাছে পরাজিত হয়েছিলেন।

নাদিম মোস্তফা ১৯৯৬-২০০৬ সাল পর্যন্ত রাজশাহীর পুঠিয়া-দুর্গাপুরের এমপি ছিলেন। এসময় তিনি নানা কাণ্ডে বিতর্কিত ছিলেন। তিনি পুঠয়ায় সোনার মুকুট নিয়ে বিতর্কের জন্ম দেন। তার পরেও অবহেলিত পুঠিয়া-দুর্গাপরের উন্নয়ের সূচাগার হয় তার হাত ধরেই। ফলে বিএনপি নেতাকর্মীদের মধ্যে বিভেদ থাকলেও তিনি ব্যাপক জনপ্রিয় নেতা ছিলেন।

গত ২৮ নভেম্বর পুঠিয়ায় মনোনয়নপত্র জমা দিতে গেলে বিএনপি নেতাকর্মীরা নাদিমকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন।

স/আর

Print