ভারত-বাংলাদেশ সম্পর্ক একটি উচ্চতায় পৌঁছেছে: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

July 14, 2018 at 5:07 pm

নিজস্ব প্রতিবেদক:
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ‘আজ ভারত-বাংলাদেশ সম্পর্ক একটি উচ্চতায় পৌঁছেছে। আর এ সম্পর্কের বর্তমান অবস্থাকে আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোনালী অধ্যায় বলে আখ্যায়িত করেছেন’। আজ শনিবার দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ভারত-বাংলাদেশ মৈত্রী ভবন উদ্বোধন উপলক্ষে তিনি একথা বলেন।

তিনি বলেন, দুটি দেশ অভিন্ন ভাষা, সংস্কৃতি, পরিবার ও আত্মীয়তার বন্ধনে এক বিশেষ সম্পর্ক বহন করে। ভবনটির নামই বলে দিচ্ছে আমাদের সম্পর্কের মূল সুর। তিনি বলেন, ভারত-বাংলাদেশ অস্থিতিশীলতা ও সন্ত্রাসী শক্তির মোকাবেলায় সবসময় হাতে হাত মিলিয়ে কাজ করেছে। শুধু ভারত-বাংলাদেশ নয়, সমগ্র অঞ্চলে সন্ত্রাসবাদ একটি গুরুতর হুমকি হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর সর্বোচ্চ প্রশংসা করছি।

রাজনাথ সিং আরো বলেন, আমি খুশি যে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনীসমূহকে প্রশিক্ষণ দিতে আমাদের সহযোগিতামূলক কর্মসূচী ভালভাবে এগিয়ে যাচ্ছে। গত কয়েক বছরে আমরা বাংলাদেশের ৬৮১ জন পুলিশ কর্মকর্তাকে প্রশিক্ষণ দিয়েছি। বাংলাদেশ যদি চায়, আমরা আরো এব্যাপারে সাহায্য করতে পারলে খুশি হবো।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ পুলিশ একাডেমি সারদার অধ্যক্ষ মজিবুর রহমান, ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা, রাজশাহীস্থ সহকারি হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়।

স/শা

Print