জয়পুরহাটে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লক্ষাধিক মানুষের মানববন্ধন

August 31, 2016 at 4:18 pm

জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে দেশের স্বরণকালের সর্ব বৃহৎ দীর্ঘ ৮৮ কিলোমিটার রাস্তায় মানববন্ধন পালন করেছে জয়পুরহাটের তৃণমূল জনপ্রতিনিধিরা । বিভিন্ন শ্রেণী-পেশার লক্ষাধিক মানুষ এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।
বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জয়পুরহাট-বগুড়া-হিলি এবং জয়পুরহাট-নওগাঁ ও জয়পুরহাট-সান্তাহার সড়কের ৮৮ কিলোমিটার রাস্তা জুড়ে এই কর্মসুচীর আয়োজন করে জেলার তৃণমুল নির্বাচিত জনপ্রতিনিধিরা। আওয়ামীলীগের সাগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি সকাল ১১টায় মানবন্ধন কর্মসুচীর উদ্বোধন করেন।

Untitled-1 copy

মানবন্ধনে আওয়ামীলীগ নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ এবং সর্বস্তরের লক্ষাধিক মানুষ অংশগ্রহন করে।
মানববন্ধন শেষে শহরের মুক্তমঞ্চে এক সমাবেশে ইউপি চেয়ারম্যান জাহেদুল আলম বেনুর সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম সোলায়মান আলী, সাবেক মহিলা এমপি মাহফুজা মন্ডল রিনা, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, এড.নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, মোমিন আহম্মেদ চৌধুরী জিপি, আওয়ামীলীগ নেতাও ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আহসান কবির এপ্লব প্রমুখ।

Untitled-1 copy

আওয়ামীলীগের সাংগঠনিক সসম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে জঙ্গিবাদ নির্মুলের বিকল্প কিছু নেই। দীর্ঘদিন ধরে জয়পুরহাট জেলা জঙ্গিবাদের আস্তানা হিসাবে পরিচিত ছিল। সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে এই জঙ্গিবাদ রুখে দেওয়া সেই সাথে জয়পুরহাট তথা দেশ থেকে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ মুক্ত করাই হল এই কর্মসুচীর মুল লক্ষ্য। জনগন সেই কর্মসুচী সফল করেছে বলে দাবী করেন তিনি।

 

তিনি আরো বলেন-জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধে জয়পুরহাটের মানুষ যে ভাবে জেগে উঠেছে, সেভাবে সারা দেশের মানুষকেও সাড়া দিতে হবে। তবেই দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব।

স/অ

Print