সরকার প্রধানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের আনন্দ মিছিল

May 17, 2018 at 1:38 pm

রাজশাহী কলেজ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার “স্বদেশ প্রত্যাবর্তন দিবস” উপলক্ষে আনন্দ মিছিল করেছে রাজশাহী কলেজ ছাত্রলীগ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে রাজশাহী কলেজ মুসলীম ছাত্রাবাস থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলটি কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে মহানগর আওয়ামী লীগ অফিসে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রাজকুমার ঘোষ, জোবায়দুল্লাহ বিশ্বাস লিমন, যুগ্ম-সম্পাদক রাশিক দত্ত, ফরহাদ হোসেন বিপ্লব, সার্জিল আরিফ রক্তিম, সাংগঠনিক সম্পাদক নূর হাসান রিংকু, সামিউল ইসলাম সজিব, আসলাম হোসেন টিপু, দপ্তর সম্পাদক তোফায়েল আহমেদ, উপ-সমাজসেবা সম্পাদক ইসতিয়াক আহমেদ রিজভি, ধর্ম বিষয়ক সম্পাদক মামুন খান, সহ-সম্পাদক শাকিল খান সহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৭৫ সাল থেকে ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে গণতন্ত্রের মানসকন্যা এবং বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন। গণতন্ত্র, উন্নয়ন, অগ্রগতি এবং জনকল্যাণমূলক কার্যক্রমে জননেত্রীর ফিরে আসা বাংলাদেশের জন্য মাইলফলক।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিছু দেশদ্রোহী সেনা কর্মকর্তাদের বুলেটে নির্মমভাবে সপরিবারে নিহত হন। এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পায়।

 

স/আ

Print