কিছু সাংবাদিকের পরিচয়পত্র বাতিলের পরামর্শ দিলেন ট্রাম্প

May 10, 2018 at 9:07 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কিছু সাংবাদিকের পরিচয়পত্র বাতিলের পরামর্শ দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পকে নিয়ে যুক্তরাষ্ট্রের কয়েকটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত কিছু সংবাদ নিয়ে জরিপ করা হয়েছে। যেখানে তাঁর বিরুদ্ধে অনেক নেতিবাচক মন্তব্য বা ধারণা উঠে আসে।

এরই পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার ক্ষুব্ধ ট্রাম্প এ পরামর্শ দিলেন। জরিপটি পরিচালনা করে দেশটির গণমাধ্যম গবেষণা সংস্থা মিডিয়া রিসার্চ সেন্টার। সংস্থাটি দেশের গণমাধ্যমগুলোর কর্মকাণ্ড, অনুষ্ঠান, গতি-প্রকৃতি পর্যালোচনা করে থাকে।

মিডিয়া রিসার্চ সেন্টার গবেষণা উপকরণ হিসেবে গণমাধ্যম এবিসি, সিবিএস এবং এনবিসিকে বেছে নেয়। এই চ্যানেলগুলোতে ট্রাম্পকে নিয়ে গত চার মাসে প্রচারিত সংবাদগুলোর পর্যালোচনা করেন তাঁরা।

পর্যালোচনায় ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে এক হাজার ৬০০-এরও বেশি ইতিবাচক ও নেতিবাচক কথা খুঁজে পাওয়া যায়।

আর গবেষণা প্রতিবেদনে খুব দৃঢ়তার সঙ্গেই বলা হয়, সম্প্রচারিত সংবাদগুলোর মধ্যে ১০টির মধ্যে নয়টিই নেতিবাচক ছিল। যদিও এ গবেষণায় তারা সিএনএন এবং এমএসএনবিসিকে অন্তর্ভুক্ত করেনি।

ট্রাম্প বলেন, ‘ভুয়া সংবাদকর্মীরা রাত-দিন কাজ করে যাচ্ছেন। আমাদের এত অর্থনৈতিক ও অন্যান্য উন্নয়নের পরও আমার সম্পর্কে প্রকাশিত সংবাদের ৯১ ভাগই নেতিবাচক। গণমাধ্যমের জন্য আমরা কেন এত কষ্ট করব, যদি এটা দুর্নীতিগ্রস্তই হয়। পরিচয়পত্র ফিরিয়ে নেবেন?’

এ সময় ট্রাম্পকে এক সাংবাদিক প্রশ্ন করেন যে, তিনি হোয়াইট হাউসে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জানাবেন কি না। যদিও ডোনাল্ড ট্রাম্প প্রশ্নটি এড়িয়ে যান।

Print