রাজশাহী নগরীতে আরও আটটি থানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

February 13, 2018 at 12:57 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে নতুন করে আরও আটটি থানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২২ ফেব্রুয়ারী রাজশাহী জনসভায় যোগ দিতে এসে প্রধানমন্ত্রী এ থানাগুলো উদ্বোধন করবেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) চার থানা ও জেলার পবা এলাকায় এই থানাগুলো করা হচ্ছে। এ নিয়ে আরএমপির থানার সংখ্যা দাঁড়াবে ১২টি।

নতুন থানাগুলো হলো, নগরীর চন্দ্রিমা আবাসিক থানা, কাটাখালী থানা, বেলপুকুর থানা, বিমানবন্দর থানা, পবা থানা, দামকুড়া থানা, করনহার থানা ও কাশিয়াডাঙ্গা থানা। এছাড়া আগের চারটি থানাগুলো হচ্ছে, বোয়ালিয়া মডেল থানা, রাজপাড়া থানা, মতিহার থানা ও শাহমখদুম থানা।

চার থানার এরিয়া ছিলো প্রায় দুই শ কিলোমিটার। আট থানা যোগ হয়ে নয়’শ কিলোমিটার এলাকায় আইনশৃঙ্খলা দেখভাল করবে আরএমপি।

মঙ্গলবার রাজশাহী মহানগর পুলিশের মূখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, আরএমপি প্রতিষ্ঠার পর শহরের পরিধি বেড়েছে অনেক। এখন চার থানাকে পুরো শহর সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়। প্রয়োজনের তাগিদেই নতুন থানা হচ্ছে। এগুলোর কার্যক্রম শুরুর পর রাজশাহীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অভূতপূর্ব উন্নতি হবে। পাশাপাশি মানুষ আইনি সেবা পাবেন হাতের নাগালে।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ১ জুলাই বোয়ালিয়া, মতিহার, রাজপাড়া ও শাহমখদুম থানা নিয়ে আরএমপির কার্যক্রম শুরু হয়। সদর দফতর, দুটি অপরাধ বিভাগ, সিটি স্পেশাল ব্রাঞ্চ এবং পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগ নিয়ে কাজ করছে আরএমপি। চার থানা ছাড়াও এখন আরএমপির রয়েছে ১২টি ফাঁড়ি ও তিনটি পুলিশ বক্স।

 

স/আ

Print