পাক গুলিতে বাঙালির মৃত্যু। একের বদলে এক ডজন মেরে বদলা ভারতের

January 4, 2018 at 11:32 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাঙালি সেনা জওয়ানের মৃত্যুর যথাযথ বদলা নিল বিএসএফ। বুধবার পাকিস্তানি রেঞ্জাসের গুলিতে জম্মু-কাশ্মীরের সাম্বায় বাঙালি সেনাকর্মী আর পি হাজরার মৃত্যু হয়। বুধবার রাত থেকেই পাল্টা পাক সেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা শুরু করে বিএসএফ। যার ফলে ১২ থেকে ১৫ জন পাক রেঞ্জার্সের মৃত্যু হয়েছে বলে বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে।

বুধবারই মুর্শিদাবাদের বাসিন্দা ৫৫ বছর বয়সি রাধাপদ হাজরার মৃত্যু হয়েছিল পাক সেনার গুলিতে। বিনা প্ররোচনায় পাকিস্তানি স্নাইপাররা ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে বলে অভিযোগ বিএসএফ-এর। সেই সময়ে নিয়ন্ত্রণরেখায় পাহারায় ছিলেন রাধাপদ। পাকিস্তানি রেঞ্জার্সের গুলি লাগার পরেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও, তাঁকে বাঁচানো যায়নি। ঘটনাচক্রে বুধবারই তাঁর জন্মদিন ছিল।

 

রাধাপদ হাজরার মৃত্যুর পরে বুধবার রাতেই পাক সেনাকে জবাব দিতে শুরু করে বিএসএফ। সাম্বা সেক্টরেই নিয়ন্ত্রণরেখার ওপারে পাক বাহিনীর ঘাঁটিগুলি লক্ষ্য করে লাগাতার ভারী গোলাবর্ষণ শুরু করে বিএসএফ। জানা গিয়েছে, ভারতের এই জবাবি হামলায় পাক সেনার দু’ থেকে তিনটি চৌকি ধ্বংস হয়ে যায়। প্রাণ হারান ১২ থেকে ১৫ জন পাক জওয়ান।

বিএসএফ-এ প্রায় ২৭ বছর চাকরি করেছেন রাধাপদ। তাঁর মৃত্যুর পরে বৃহস্পতিবার সকালেই সহকর্মীকে শেষ শ্রদ্ধা জানান বিএসএফ-এর আধিকারিক এবং সহকর্মীরা। একই সঙ্গে পাকিস্তানকে জোরালো জবাব দিয়ে চব্বিশ ঘণ্টার মধ্যেই এই মৃত্যুর বদলা নিলেন ভারতীয় জওয়ানরা

Print