চাঁপাইনবাবগঞ্জের মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

July 20, 2016 at 8:44 pm

ভ্রাম্যমান প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণ ও মৎসজীবিদের পুরস্কার প্রদান করা হয়েছে।

 
বুধবার জেলা প্রশাসকের দপ্তরের সামনে থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে সদর উপজেলা কমপ্লেক্স চত্বরে শেষ হয়। সেখানে পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। পরে পরিষদ হল রুমে আলোচনা সভা ও তিন জন সেরা মৎসজীবিকে পুরস্কার দেয়া হয়।

 
এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা শামসুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সাজদার হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মানুদ রানাসহ মৎস্যজীবিরা।

 
এদিকে ভোলাহাটে সপ্তাহ ব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহ’১৬ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘জল আছে যেখানে মাছ চাষ সেখানে’ শ্লোগাণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

 
র‌্যালিটি উপজেলা পরিষদ ভবন চত্বর থেকে বের হয়ে উপজেলা শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

 
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত রফিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, জেলা আ.লীগের সহসভাপতি আব্দুল খালেক, উপজেলা আ.লীগের সহসভাপতি ইয়াসিন আলী ও আইয়ুব আলী প্রমূখ।

 
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) ওয়ালিউর ইসলাম। মৎস্য চাষীদের মধ্যে বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, রেজাউল করিম প্রমূখ।

 
আলোচনা শেষে উপজেলার আনন্দ পুকুরে মাছ ছাড়ার মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ এর শুভ উদ্বোধন করা হয়। পরে সফল মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
স/শ

Print