ঈদে রাজশাহী-ঢাকা রুটে থাকছে না স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিবেদক:

আগামী ৫ আগস্ট থেকে রাজশাহীতে ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। ঈদুল আজহা উপলক্ষে এবার রাজশাহী-ঢাকা রুটে কোনো স্পেশাল ট্রেন সার্ভিস রাখা হয়নি বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম বলেন, ৫ আগস্ট থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি করা হবে। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। এজন্য অবশ্যই প্রত্যেক টিকিটপ্রত্যাশীকে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনপত্র সঙ্গে রাখতে হবে। আগাম টিকিট কোনোভাবেই ফেরত নেয়া হবে না।

ঈদ স্পেশাল ট্রেনের শিডিউল সম্পর্কে জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়ের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার ফুয়াদ হোসেন আনন্দ বলেন, রাজশাহী-ঢাকা রুটে সিল্কসিটি, বনলতা, পদ্মা ও ধূমকেতু এক্সপ্রেস নামে চারটি আন্তঃনগর ট্রেন চলছে। তাই এবার ঈদে এই রুটে কোনো স্পেশাল ট্রেন নেই। ১২ আগস্ট ঈদ ধরে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত এবং ঈদের পরদিন ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে এই বিশেষ ট্রেন।

জানা যায়, আগামী ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট দেয়া হবে। রাজশাহী রেলওয়ে স্টেশনের মোট ৬টি কাউন্টারের মাধ্যমে ঈদের ফিরতি টিকিট বিক্রি করা হবে। এবারও কাউন্টার থেকে ৫০ ভাগ টিকিট এবং অ্যাপস ও অনলাইনের মাধ্যমে ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে।

 

স/আ

Print