নিরাপত্তার শঙ্কায় ফেরেননি এইচপি’র অস্ট্রেলিয়ান কোচ

July 14, 2016 at 6:20 pm

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ক্রিকেটারদের নিবিড় পর্যবেক্ষণ ও উন্নত প্রশিক্ষণদানে ২৫ সদস্যের হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। আগামী ১৭ জুলাই শুরু হতে যাওয়া এই ক্যাম্প পরিচালনার জন্য নিয়োগ দেওয়া হয় অস্ট্রেলিয়ান কোচ সাইমন হেলমটকে। তবে, নিরাপত্তার শঙ্কা থাকায় এখনও ঢাকায় ফেরেননি হেলমট।

 

চলতি মাসের শুরুতে গুলশানের রেস্টুরেন্টে বিদেশিদের উপর জঙ্গী হামলার পর থেকে বিদেশি কোচরা তাদের নিরাপত্তার ব্যাপারে উদ্বিগ্ন বলে জানায় বিসিবির একাধিক সূত্র। তবে, বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে বিদেশি কোচদের। বোর্ড আশা করছে ঠিক সময়ে এইচপি ক্যাম্পে যোগ দেবেন এই কোচ।

 

এ ব্যাপারে বিসিবিকে এখনও অফিসিয়ালি কিছু জানাননি হেলমট। এই মুহূর্তে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের দায়িত্বে রয়েছেন তিনি।

 

আরও জানা যায়, সকল বিদেশি কোচদের নিরাপত্তা নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করবে বিসিবি। বিদেশি কোচদের জন্য আলাদাভাবে নিরাপত্তা দেওয়ার কথাও ভাবছে বিসিবি।

 

১৭ জুলাই মিরপুরে শুরু হবে প্রায় আড়াই মাসের এ ক্যাম্পটি। এজন্য ক্রিকেটারদের আগামী ১৬ জুলাই বিসিবি একাডেমি ভবনে রিপোর্ট করতে বলা হয়েছে। ঈদ শেষে এইচপি ক্যাম্পে যোগ দিতে আগেভাগেই গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফিরেছেন বেশ কয়েকজন ক্রিকেটার।

 

এবারের এইচপি ক্যাম্পে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ঘরের মাঠে বিশ্বকাপ খেলা ছয় ক্রিকেটার। তারা হলেন মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ সাইফু্দ্দিন, সাইফ হাসান, মেহেদি হাসান রানা ও জাকির হোসেন।

 

এছাড়াও সাদমান ইসলাম, তাসামুল হক, মো: আল-আমিন, আবু হায়দার রনি, এবাদত হোসেনের (পেসার হান্ট থেকে) মতো তরুণরাও ঠাঁই পেয়েছেন স্কোয়াডে।

 

স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে তিনজন টপঅর্ডার ব্যাটসম্যান, ছয়জন মিডলঅর্ডার ব্যাটসম্যান, তিনজন অলরাউন্ডার, চারজন স্পিনার, সাতজন পেসার ও দুইজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান রয়েছেন।

 

এইচপি ক্যাম্পের স্কোয়াড:
টপঅর্ডার-সাদমান ইসলাম, মেহেদী হাসান মারুফ, আব্দুল মজিদ।
অলরাউন্ডার-মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, আলাউদ্দিন বাবু।
মিডলঅর্ডার- মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত,  আল-আমিন, তাসামুল হক, সালমান হোসেন ইমন।
স্পিনার-সানজামুল ইসলাম, নূর হোসেন মুন্না, তানভীর হায়দার খান, সাকলায়েন সজীব।
পেসার-আশিকুজ্জামান, মেহেদী হাসান রানা, শুভাসিষ রায়, নূর আলম সাদ্দাম, আবু হায়দার রনি, দেওয়ান সাব্বির আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী।
উইকেটরক্ষক- ইরফান শুক্কুর ও জাকির হাসান।

 

সূত্র: বাংলানিউজ

Print