উন্মুক্ত মাঠেই চলছে রাজশাহী কলেজ প্রেজেন্টশন ক্লাবের সেশন

January 16, 2019 at 8:47 pm

নিজস্ব প্রতিবেদক:

নির্দিষ্ট কক্ষ বা বসার স্থান না থাকায় উন্মুক্ত মাঠেই পরিচালিত হচ্ছে রাজশাহী কলেজ প্রেজেন্টশন ক্লাব (আরসিপিসি) র সেশন কার্যক্রম পরিচালনা। আজ বুধবার দুপুর ১২ টায় কলেজের ফুলার ভবনের দক্ষিন পাশের মাঠে আয়োজিত হলো বেসিক ইংলিশ ও আইসিটি সেশন। সেশনে উপস্থিত ছিলো বিভিন্ন বিভাগের প্রায় ৬০ জন শিক্ষার্থী।

রাজশাহী কলেজ প্রেজেন্টশন ক্লাব ( আরসিপিসি) রাজশাহীর কেন্দ্রীয় ক্লাব গুলোর একটি। ২০১৭ সালের ১৯ নভেম্বর যাত্রা শুরু করা এই ক্লাবটি এই পর্যন্ত আয়োজন করেছে প্রায় শতাধিক সেশন। কিন্তু নির্দিষ্ট কক্ষের অভাবে সব গুলো সেশন কার্যক্রম পরিচালনা করতে হয়েছে কলেজের বিভিন্ন উন্মুক্ত স্থানে।

প্রেজেন্টশন ক্লাব মূলত রাজশাহী কলেজের শিক্ষার্থীদের মঞ্চভীতি দূর করে নিজেকে একজন আদর্শ উপস্থাপক তৈরীতে ও সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে কাজ করে থাকে। তবে রাজশাহী কলেজ প্রশাসনের কাছে একটি স্থায়ী কক্ষের জন্য প্রেজেন্টেশন ক্লাব আহব্বান করে আসছে বিগত কয়েকমাস থেকে।

এই বিষয়ে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রাহমান বলেন, রাজশাহী কলেজে প্রায় ৪২ টিরও বেশি সংগঠন কাজ করছে। প্রত্যেক সংগঠনকে নিজস্ব কক্ষ দেওয়া সম্ভব নয়। তবুও আমরা বিশেষ বিশেষ সংগঠনগুলো কে কক্ষ প্রদান করেছি। প্রেজেন্টেশন ক্লাব বিগত কয়েকবছর যাবৎ রাজশাহী কলেজের শিক্ষার্থীদের মেধা বিকাশে যে কার্য সম্পাদন করেছে তার জন্য এই সংগঠন যথেষ্ট প্রশংসাপ্রাপ্ত। সংগঠনটিকে নিজস্ব কক্ষ দেওয়ার বিষয়ে যথেষ্ট গুরুত্বারোপ করবো।

নিজস্ব কক্ষ পেলে শিক্ষার্থীদের নিয়ে আরো বিশেষ কিছু উপস্থাপন করতে ও তাদের প্রতিভা বিকাশে অগ্রসর ভূমিকা রাখতে পারবে বলে জানান সংগঠনটির সভাপতি, সেক্রেটারী ও সাধারণ সদস্যগন।

Print