দক্ষিণ কোরিয়ায় তায়কোয়ানডো প্রতিযোগিতায় তাসকিনের সাফল্য

November 8, 2018 at 5:04 pm

নিজস্ব প্রতিবেদক, রাবি:
দক্ষিণ কোরিয়ার মুজু শহরে অনুষ্ঠিত আন্তর্জাতিক তায়কোয়ানডো কোরিয়ান মার্শাল আর্ট প্রতিযোগিতায় রানার্স আপ হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী রিদুয়ান তাসকিন।

প্রতিযোগিতার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে ৬৮ কেজি ওজন শ্রেণিতে তাসকিন রানার্স আপ হন। এ বছর ‘ওয়ার্ল্ড ইউনিভার্সিটি তায়কোয়ানডো ফেসটিভাল নামের এই প্রতিযোগিতায় রাবি থেকে অংশ নেন তিনি।

গত ৪ নভেম্বর থেকে তায়কোয়ান্ডো প্রমোশন ফাউন্ডেশনের আয়োজনে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতা শুরু হয়। পাঁচ দিনব্যাপী এ ফেসটিভাল আজ শেষ হয়।

এর আগে প্রতিযোগিতায় অংশ নিতে গত সোমবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যের প্রতিনিধি দল কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন। দলের খেলোয়াড় চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. রিদুয়ান তাসকিন এবং তার কোচ হিসেবে সঙ্গে যান শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক ও রাজশাহী তায়কোয়ান্ডো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান চঞ্চল।

কামরুজ্জামান চঞ্চল বলেন, ‘প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৮৯ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় তাসকিন রানার্স আপ নির্বাচিত হয়েছে।’

জয়ের আনন্দে উচ্ছ্বসিত হয়ে তাসকিন বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আমি প্রতিনিধিত্ব করছি। বিশ্ববিদ্যালয়ের মর্যাদা সমুন্নত করতে পেরে আমি আনন্দিত।’

স/অ

Print