চাকরি পেতে গিয়েই হতে পারেন সর্বস্বান্ত! শিক্ষা নিন আপনিও

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অনলাইনে ফাঁদ! যার শিকার প্রতিদিনই কেউ না কেউ হচ্ছেন। ব্যাঙ্ককর্মীর পরিচয় দিয়ে ফোন করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ মাঝে মধ্যেই উঠে আসে। একই সঙ্গে চাকরির প্রতিশ্রুতি দিয়েও অনলাইনে প্রতারণার ঘটনা ক্রমশ বাড়ছে? মুম্বইয়ে এক মহিলার অভিযোগ, চাকরি দেওয়ার নাম করে তাঁর সঙ্গে আর্থিক প্রতারণা করা হয়েছে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মুম্বইয়ের অ্যানটপ হিলের বাসিন্দা এক মহিলা সম্প্রতি অভিযোগ করেছেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৭৫ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, রঞ্জনি মেনন নামে ওই মহিলা কয়েকদিন আগে একটি ওয়েবসাইটে চাকরির জন্য আবেদন করেছিলেন। সেই ওয়েবসাইটের পরিচয় দিয়ে ফোন আসে রঞ্জনির কাছে। প্রিয়া শর্মা নামে এক মহিলা ফোনটি করেন। রঞ্জনির দাবি, ফোনে তাঁকে বলা হয় চাকরি পেতে ওই ওয়েবসাইটের একটি ফর্ম ফিলাপ করতে হবে। তার জন্য অনলাইনেই ১০ টাকা জমা করতে হবে ওয়েবসাইটে।

রঞ্জনি জানান, ফর্ম ফিলাপ করার পরে টাকা জমা করতে গিয়ে বিপত্তি বাঁধে। তার দু’টি ব্যাঙ্কের ডেবিট কার্ড থেকে টাকা জমা করা যাচ্ছিল না ওই ওয়েবসাইটে। একথা জানানোর পরেই সাহায্য করার নাম করে রঞ্জনির কাছ থেকে ওটিপি কোড চাওয়া হয়। সেই কোড দিয়ে দেওয়ার পরেই ঘটে বিপত্তি। রঞ্জনির অভিযোগ, এর পর অ্যাকউন্ট পরীক্ষা করতে গিয়ে তিনি দেখেন ৭৫ হাজার টাকা গায়েব হয়ে গিয়েছে।

ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে ফোনের কথায় বিশ্বাস করে অচেনা ব্যক্তিকে ব্যাঙ্কের তথ্য দিয়ে দেওয়াতে জালিয়াতির পরিমাণ বাড়ছে বলে মত পুলিশের। পুলিশের পরামর্শ, এতে সচেতন হবে সাধারণ মানুষকেই। তাহলেই কমতে পারে এই ধরনের ঘটনা।

Print