বাগমারায় রাস্তা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৫

April 21, 2017 at 11:19 am

নিজস্ব প্রতিবেদক ও বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় জমির ধারে সংযোগ রাস্তায় করায় দুপক্ষের সঙ্গে সংর্ঘষে ৫জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজরা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ সিল্কসিটিনিউজকে জানিয়েছেন।

আজ শুক্রবার সকালে গনিপুর ইউনিয়ন এলাকয় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে বাগমারা স্বস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় প্রথমিক ভাবে আহতদের নাম ঠিকানা জানা যায়নি।

গনিপুর ইউনিয়নের সাবেক চেয়াম্যান ও একই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হারুন-অর-রশিদ সিল্কসিটিনিউজকে জানায়, গোপালপুর থেকে আফেনঘাটের গনিপুর ইউনিয়ন থেকে বাগমারা মহসড়কে যাওয়ার একটি পায়ে হাটা রাস্তা। সেই রাস্তায় ভ্যান গাড়ি যেতেও অনেক কষ্ট হয়। তাই স্থানীয় চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু রাস্তার দুইপাশের জমি থেকে মাটি দিয়ে রাস্তা সংস্কারের কাজ করে।

তিনি বলেন, এ কাজ করা নিয়ে জমির মালিক লাউপাড়া এলাকার মৃত ছান্নাউল্লার ছেলে পরেশ বাধা দিলে গত কয়েক দিন আগে স্থানীয় ভাবে বসে। আগামীকাল শনিবার দিনের কোন এক সময় বসার কথা ছিলো। কিন্তু আজ হঠাৎ সকালে সেই জমির মালিক কয়েকজনকে নিয়ে এসে রাস্তা গেটে ফেলে। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বাধা দিতে এসে।

তিনি আরো বলেন, স্থানীয়দের বাধার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষে চার থেকে পাঁচজন আহত হয়। আহতদের উদ্ধার করে বাগমারা স্বস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ঘটসাস্থলে পুলিশ এসে উত্তেজিত এলাকাবাসীকে সড়িয়ে দেয়।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ সিল্কসিটিনিউজকে বলেন, এটা একটি সংযোগ রাস্তা। এই রাস্তা নিয়ে অনেক দিন আগের একটা সমস্যা ছিলো। এই রাস্তায় অনেক মানুষের জমি গেছে। কিছু মানুষ চাই রাস্তা হোক। আর কিছু মানুষ চাই রাস্তা না হোক। এ নিয়ে বিরোধ।

তিনি আরো বলেন, সকালের দুপক্ষের সঙ্গে সংর্ঘষে কয়েকজন আহত হয়েছে। আমি শুনেছি। ঘটনাস্তলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

 

স/আ

Print