মেয়র বুলবুল ও আরিফুল হককে বরখাস্তে রাজনৈতিক উদ্দেশ্য নেই: আ.লীগ

April 2, 2017 at 9:06 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজশাহী সিটি করপোরেশন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও সিলেটের সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীকে বরখাস্তের বিষয়ে রাজনৈতিক কোনও উদ্দেশ্য নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের নীতি-নির্ধারণী  পর্যায়ের নেতারা। তারা জানিয়েছেন, ফৌজদারী কার্যবিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট  অভিযোগ রয়েছে। আদালত তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিয়েছে। সুতরাং জনপ্রতিনিধি হিসাবে তাদের থাকার এখতিয়ার না থাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে তাদের বরখাস্ত করেছে। এতে রাজনৈতিক কোনও উদ্দেশ্য নাই।

 

এ বিষয়ে জানতে চাইলে  আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, ‘এই বিষয়ে রাজনৈতিক কোনও বক্তব্য নেই আমাদের। কারণ এখানে আইনি বিষয়াদি রয়েছে।’ তিনি বলেন, ‘শুধু এইটুকু বলতে পারি এখানে কোনও রাজনৈতিক উদ্দেশ্য নাই।’

 

একই বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ। তিনি বলেন, এটা একেবারেই আইনী বিষয়। এখানে রাজনৈতিক কোন উদ্দেশ্য নেই। আর সব বিষয়কে রাজনীতিকীকরণ ঠিকও নয়।

 

এর আগে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জনিয়ার মোশাররফ হোসেন সংসদে বলেন, ‘রাজনৈতিক কারণে কোনও জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয় না। স্থানীয় সরকার পরিষদের আইনে রয়েছে কোনও জনপ্রতিনিধির নামে ফৌজদারি মামলায় চার্জশিট হলে সাময়িকভাবে বহিষ্কার হবে। তিনি বলেন, চার্জশিট থেকে নাম প্রত্যাহার হলে আপনা আপনি স্বপদে বহাল হবেন। আবার সাজাপ্রাপ্ত হলে স্থায়ীভাবে বহিস্কার হবেন।

সূত্র: বাংলা ট্রিবিউন

Print