শুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিটিভিতে নবনীতার রণাঙ্গনের চিঠি

Paris
ডিসেম্বর ১০, ২০২১ ৯:৩৫ পূর্বাহ্ণ

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে মুক্তিযোদ্ধাদের লেখা একাত্তরের চিঠি নিয়ে অনুষ্ঠান ‘রণাঙ্গনের চিঠি’ প্রচার হচ্ছে। নবনীতা চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের লেখা চিঠির পাঠ করা হচ্ছে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি, ম হামিদ, কথাসাহিত্যিক আনিসুল হক, সাংবাদিক আবেদ খানসহ ইতিহাস ও ঐতিহ্যবিষয়ক গবেষক, ইতিহাসবিদ, মুক্তিযোদ্ধা, লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিরা চিঠির পাঠ্য উপস্থাপন করছেন।

অনুষ্ঠানটির গ্রন্থনায় যুক্ত থাকা যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ফেলো আশা জাহিদ জানান, নবনীতা চৌধুরীর উপস্থাপনায় মুক্তিযোদ্ধাদের সেই সময়কার সংগ্রামের কথা, মুক্তিযুদ্ধে অংশগ্রহণের অনুপ্রেরণার কথা নানান চিঠির মাধ্যমে জানার সুযোগ পাচ্ছি। একেকটি চিঠি কীভাবে মুক্তিযুদ্ধের চিত্র ও আবেগকে ধারণ করছে তা নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে অনুষ্ঠানের মাধ্যমে।

মাহবুবা ফেরদৌসের প্রযোজনা ও ইকবাল মুন্নার নির্মাণে অনুষ্ঠানটি ডিসেম্বরজুড়ে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিকাল ৪টা ৪৫ মিনিটে নিয়মিত প্রচার হবে।

এ অনুষ্ঠান প্রসঙ্গে মাহবুবা ফেরদৌস বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ সময়ে তরুণ প্রজন্মের কাছে একাত্তরের চিঠির অনুপ্রেরণাকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিচ্ছে রণাঙ্গনের চিঠি।

টেলিভিশনসহ ফেসবুক-ইউটিউব আর অন্যান্য অনলাইন মাধ্যমে মুক্তিযোদ্ধাদের প্রত্যয়কে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার আয়োজন থেকেই এ অনুষ্ঠান।

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকেও দেখার সুযোগ থাকছে।

 

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ - বিনোদন