সোমবার , ২৭ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে’

Paris
মে ২৭, ২০২৪ ২:১৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
একপেশে ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয় বারের মতো আইপিএলের শিরোপা উঁচিয়ে ধরেছে কলকাতা নাইট রাইডার্স। ফাইনালে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ান গতিদানব মিচেল স্টার্ক। শুধু তাই নয়, কোয়ালিফায়ারেও দলের সেরা খেলোয়াড় ছিলেন তিনি। ম্যাচ শেষে পুরস্কার নিতে গিয়ে অবশ্য আক্ষেপ প্রকাশ পায় এই পেসারের কণ্ঠে।

আইপিএলে পেয়েছিলেন ইতিহাস গড়া সর্বোচ্চ মূল্য। ২৫ কোটির বেশি রুপিতে তাকে দলে নেয় কলকাতা। আসরশেষে নিজের ২৫ কোটি মূল্য সম্পর্কে স্টার্ক বলেন, ‘আমি দীর্ঘদিন আইপিএলে খেলার সুযোগ পাইনি। এবার কেকেআর আমার ওপর ভরসা রেখেছে। তাই অনেক বছর পর আইপিএলে ফিরেছি। তবে প্রতিযোগিতার সবচেয়ে দামী ক্রিকেটার নির্বাচিত হওয়ায় দলের সতীর্থরাই আমার সাথে মজা করেছে।‘

আইপিএলের শুরুতে বেশ বাজে ফর্মে ছিলেন স্টার্ক। উইকেটের দেখা তেমন একটা পাচ্ছিলেন না। তার সাথে রানও দিচ্ছিলেন প্রচুর। কিন্তু সময়মতো ঠিকই নিজের সেরা নিয়ে হাজির হয়েছেন এই গতিদানব। দলের প্রয়োজনে সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটো ম্যাচেই জ্বলে উঠেন তিনি। নিজের ফর্মে ফেরা প্রসঙ্গে স্টার্ক বলেন, ‘আমার খারাপ সময়ে সাপোর্ট স্টাফদের সবসময় পাশে পেয়েছি। আমার পেছনে তারা যথেষ্ট সময় ব্যয় করেছে। তাদের সাহায্য না পেলে কিছুতেই এভাবে সফল হতে পারতাম না।‘

পাশাপাশি দলের বোলিং আক্রমণ এর প্রশংসা করতেও ভুলেননি তিনি। দলের সকলে ভালো খেলাতেই শিরোপা জয় করা সম্ভব হয়েছে। স্পিনাররা মাঝের ওভারে উইকেট তুলে নিয়েছে। পেসাররাও দারুণ বল করেছে। দলে যখন যে সুযোগ পেয়েছে সেই নজর কেড়েছে।

ফাইনালে টসে জিতে কেকেআরকে বোলিং করতে পাঠায় হায়দরাবাদ। প্রথম ওভারেই উইকেট তুলে প্রতিপক্ষকে চাপে ফেলেন মিচেল স্টার্ক। পরবর্তীতে এই চাপ কাটিয়ে উঠতে পারেনি তারা। পরে পাওয়ারপ্লেতেই আরও একটি উইকেট পান এই অজি পেসার। দুটো উইকেটই ছিল বেশ গুরুত্বপূর্ণ। অভিষেক শর্মা এবং রাহুল ত্রিপাঠিকে ফিরিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলে দেন স্টার্ক।

শেষপর্যন্ত এই চাপ আর সামাল দিতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের ফাইনালের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ে। জবাবে ৫৭ বল ও আট উইকেট হাতে রেখে হেসে খেলে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স।

 

সর্বশেষ - খেলা