সোমবার , ২৭ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিউইয়র্কে ভারতীয় দলের একাংশ, বাকিরা কে কোথায়?

Paris
মে ২৭, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
আগামী ২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। প্রথমবারের মতো ২০ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসর এবার বসছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত সব দলের প্রস্তুতি পর্ব চলছে জোরেশোরে। বাংলাদেশ প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্রে গিয়ে। আবার পাকিস্তান ইংল্যান্ড ব্যস্ত নিজেদের মধ্যে সিরিজে।

আর আইপিএলের ব্যস্ততা শেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ইতোমধ্যে নিউইয়র্ক পৌঁছে গেছে টিম ইন্ডিয়া। তবে দলের সকল সদস্য একসাথে নিউইয়র্ক পৌঁছায়নি। বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া সহ বেশ কয়েকজন পরে যোগ দেবেন।

রবিবার সকালে নিউইয়র্কে পৌঁছায় টিম ইন্ডিয়া। সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলফি প্রকাশ করেন অধিনায়ক রোহিত শর্মা। ছবিতে বিমান থেকে নেমে বাসে উঠতে দেখা যায় তাকে। সাথে আরও ছিলেন রবীন্দ্র জাদেজা ও দলের ফিল্ডিং কোচ টি দিলীপ। সকলকেই বেশ হাস্যোজ্জ্বল দেখা যায়। শনিবার দিল্লি থেকে বিমানে ওঠেন রোহিতরা। তিনি ও জাদেজা ছাড়া ইতোমধ্যে যারা নিউইয়র্ক পৌঁছেছেন তারা হলেন- যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, শিবম দুবে, কুলদীপ যাদব ও অক্ষর পটেল। একই সাথে অতিরিক্ত হিসেবে থাকা শুভমন গিল ও খলিল আহমেদও ছিলেন।

ভারতের বড় তারকা বিরাট কোহলি অবশ্য এখনও দেশেই রয়েছেন। ধারণা করা হচ্ছে ৩০ তারিখ নিউইয়র্কের বিমান ধরবেন তিনি। অপরদিকে হার্দিক রয়েছেন লন্ডনে। সেখান থেকে সরাসরি আমেরিকায় যাবার কথা রয়েছে তার। এছাড়াও দলের অন্যান্য সদস্যরা ত্রিশ তারিখ নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করবে।

৩০ মে আমেরিকায় যাওয়ার কথা সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চাহালদের। তাদের সঙ্গে আমেরিকা যাবেন কোহলি। জানা গেছে, আমেরিকার ভিসা সংক্রান্ত কিছু কাজ বাকি রয়েছে কোহলির। তাই তিনি নির্ধারিত সূচি অনুযায়ী শনিবার যেতে পারেননি। জানা গেছে, আগামী ৩০ মে আমেরিকার বিমানে উঠবেন কোহলি। হার্দিকও সম্ভবত দ্বিতীয় পর্যায়ে যাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। ফলে ১ জুন বাংলাদেশে বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলা হবে না তাদের।

এবারের বিশ্বকাপে ভারত আছে ‘এ’ গ্রুপে। তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ৯ জুন আসরের সবচেয়ে হাই-ভোল্টেজ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে তারা।

 

সর্বশেষ - খেলা