সোমবার , ২৭ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তবে কি সহ-অধিনায়ক ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে পাকিস্তান?

Paris
মে ২৭, ২০২৪ ২:১২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে দল ঘোষণা করেছে সবকটি দেশ। বিশ দলের এই আসরে সবার শেষে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১ জুন প্রথমবারের মতো বিশ দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকাতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। বৈশ্বিক এই আসরকে সামনে রেখে বর্তমানে ম্যান ইন গ্রিনরা ব্যস্ত ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে।

তবে দল ঘোষণার পরেও বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হচ্ছে পাকিস্তান। এবার প্রকাশ্যে এলো সহ-অধিনায়ক নিয়ে দ্বিমুখী আচরণের কথা। বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করলেও কোনো সহ-অধিনায়ক রাখছে না পাকিস্তান। যদিও কদিন আগেই সহ-অধিনায়কের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শাহিন আফ্রিদি এমন খবর প্রচার হয়েছিল সবদিকে। আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবি, সহ-অধিনায়কের কাছে কারো কাছেই প্রস্তাবই দেয়নি তারা!

বাবর আজমকে অধিনায়ক করে ২৪মে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে পাকিস্তান। সেই দলের সহ-অধিনায়ক হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিলো শাহিন আফ্রিদিকে। এমনটাই জানা গিয়েছিল শুরুতে। তবে সেই প্রস্তাব নাকি ফিরিয়ে দিয়েছেন তিনি। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বিষয়টি প্রথম প্রকাশ্যে আনে।

সহ-অধিনায়ক হবার দৌড়ে বোর্ডের পছন্দের তালিকায় আরো দুজন ছিলেন। তারা হলেন অলরাউন্ডার শাদাব খান ও উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এ ব্যাপারে সম্পূর্ণ ভিন্ন মতামত প্রকাশ করেছে। তাদের ভাষ্যমতে এই বিশ্বকাপের জন্য শাহিন আফ্রিদি কেন, কাউকেই নাকি বোর্ড থেকে সহ-অধিনায়ক হবার প্রস্তাব দেয়া হয়নি। তারা আরো জানিয়েছে, দলের মধ্যে এখন কোনো মতবিরোধ নেই। বিশ্বকাপকে সামনে রেখে দলের সকলের লক্ষ্য এখন এক এবং তারা এখন তা নিয়েই কাজ করছে।

২০২৩ বিশ্বকাপে ভরাডুবির পর বাবর আজম তিন সংস্করণ থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন। তারপরেই পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে। যদিও তার অধিনায়কত্বের সময়কাল খুব বেশি দীর্ঘ হয়নি। মাত্র একটি সিরিজেই দায়িত্ব পালনের সুযোগ পান তিনি। নিউজিল্যান্ডের সাথে হওয়া সেই সিরিজে ৪-১ ব্যবধানে পরাজিত হয় টিম পাকিস্তান। এরপরেই বোর্ড তাকে অধিনায়কের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।

 

সর্বশেষ - খেলা