মঙ্গলবার , ৮ মার্চ ২০২২ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধ্বংসস্তুপের নিচে পড়েছিল মা, পানির তৃষ্ণায় মারা গেল ছোট্ট শিশু

Paris
মার্চ ৮, ২০২২ ১০:৫০ অপরাহ্ণ

যুদ্ধ মানেই ধ্বংস, যুদ্ধ মানেই দুঃখ, যুদ্ধ মানেই মন খারাপ করা সব গল্প। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধও এর ব্যতিক্রম না। যত দিন যাচ্ছে ততই মন খারাপ করার মতো সব খবর আসছে বিভিন্ন জায়গা থেকে।

রাশিয়ার গোলাবর্ষণে প্রায় ধ্বংস হয়ে যাওয়া শহর মারিউপোলের মেয়র জানিয়েছেন, হৃদয় ভেঙে দেওয়া ৬ বছর বয়সী তানইয়া নামের ছোট্ট এক মেয়ে শিশুর করুণ মৃত্যুর গল্প।  যে পানির তৃষ্ণায় ধুঁকে ধুঁকে মৃত্যুবরণ করেছে।

মারিউপোলের মেয়র জানিয়েছেন, ছোট্ট সেই শিশুর মা রাশিয়ার চালানো হামলায় মারা যান। তার মায়ের মৃতদেহ ধ্বংসস্তুপের নিচে পড়ে ছিল। কেউ তখন তাদের খোঁজ নিতে পারেনি। যখন খোঁজ নিতে গেল তখন দুইজনেরই লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে মেয়র বলেন, ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে তার মা মারা যায়। আমরা জানি না এই শিশুটি কতক্ষণ মৃত্যুর সঙ্গে লড়াই করেছে। আমরা কল্পনাও করতে পারছি না কতটুকু কষ্ট তাকে সহ্য করতে হয়েছে।  জীবনের শেষ মূহুর্তে সে ছিল একা, দুর্বল, আতঙ্কিত ও তৃষ্ণার্ত।

এদিকে মারিউপোলের মেয়র আহ্বান জানিয়েছেন, শহরটিকে বাঁচাতে এখনই যেন ব্যবস্থা নেওয়া হয়। কারণ শহরটির বাসিন্দারা খাবার, চিকিৎসা ও নিরাপদ বাসস্থানের কষ্টে আছে।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক