বৃহস্পতিবার , ১ অক্টোবর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

করোনায় ভারতে ২৪ ঘণ্টায় আরও ১১৮১ জনের মৃত্যু

Paris
অক্টোবর ১, ২০২০ ১:৪৪ অপরাহ্ণ

কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ১৮১ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৬ হাজার ৮২১ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা এনআইয়ের বৃহস্পতিবার সকালের প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

 

দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৯৮ হাজার ৬৭৮ জন। আর করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। তাদের মধ্যে ৯ লাখ ৪০ হাজারের বেশি মানুষ গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। শনাক্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৩৭৬ জন।

অন্যদিকে করোনায় মৃত্যু ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস বলছে, করোনায় ভারতে মারা গেছেন ৯৮ হাজার ৭০৪ জন। আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এর পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কেরালা, তেলেঙ্গানা, বিহার, আসাম ও গুজরাট।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন ৩৬ হাজার ৬৬২ জন। এর পর সর্বাধিক মৃত্যু হয়েছে তামিলনাড়ুতে ৯ হাজার ৫২০ জন, কর্নাটকে ৮ হাজার ৮৬৪, অন্ধ্রপ্রদেশে ৫ হাজার ৮২৮, উত্তরপ্রদেশে ৫ হাজার ৭৮৪, দিল্লিতে ৫ হাজার ৩৬১ জন এবং পশ্চিমবঙ্গে ৪ হাজার ৯৫৮ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক