শনিবার , ২৩ নভেম্বর ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইবিতে সাবেক বর্তমান ছাত্রলীগের পাল্টাপাল্টি মানববন্ধন-বিক্ষোভ

Paris
নভেম্বর ২৩, ২০১৯ ৬:৪২ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্রিপল-ই বিভাগের অধ্যাপক ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ড. মাহবুবর রহমানের কুশপুত্তলিকা দাহকারীদের শাস্তি দাবি করেছে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। শনিবার বিকেলে ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. মেহের আলী স্বাক্ষরিত এক লিখিত বিবৃতির মাধ্যেমে এই শাস্তি দাবি করেন তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বেশকিছুদিন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে কিছু ছাত্র/ছাত্র নামধারী বহিরাগত এবং প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ চালিয়ে যাচ্ছে। ফোরামের দাবি, ড. মাহবুব শুধু প্রগতিশীল রাজনীতি চর্চাই করেন না বরং তিনি দীর্ঘ প্রায় ২১ বছর ইবির প্রগতিশীল সংগঠনের অভিভাবক ও সংগঠক হিসেবে কাজ করে চলেছেন।

বিবৃতিতে তারা বলেন, ধারাবাহিক অপপ্রচারের অংশ হিসেবে গত ১৯ নভেম্বর কিছু ছাত্র নামধারী ও বহিরাগত মাহবুবর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে। এতে শিক্ষক সমাজ বিস্মিত হয়েছে। এই ঘটনাকে অপপ্রচার ও ঘৃণ্য দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাপলা ফোরাম। একইসাথে এই কাজের সাথে জড়িতদের তদন্ত সাপেক্ষে শাস্তি দাবি করেন।

এদিকে, একই ঘটনার নিন্দা জানিয়ে ক্যাম্পাসে মানববন্ধন করেছে ইবি শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীবৃন্দ। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভববের সামনে মানববন্ধন করে তারা। এসময় তারা শরীরের সাথে লিফলেট লাগিয়ে দাবি করেন, অধ্যাপক মাহবুব শিবির হলে আমরাও শিবির। আমাদের কুশপুত্তলিকা দাহ করো। মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগনেতা টিটু, রাসেল, ইলিয়াস জোয়ার্দ্দার প্রমুখ।

এছাড়াও এ ঘটনার পর ক্যাম্পাসে আবারও বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিন দুপুর সাড়ে ১২টার দিকে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগনেতা শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ।

স/অ

সর্বশেষ - শিক্ষা