রবিবার , ২৬ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফাইনালে যেমন হতে পারে কলকাতা-হায়দরাবাদের একাদশ

Paris
মে ২৬, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক  :

মঞ্চ তৈরি। সব ঠিক থাকলে আর কিছুক্ষণ পরই আইপিএলের ফাইনালের মহারণ শুরু হচ্ছে। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে সপ্তদশ আসরের শিরোপার লড়াইয়ে দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে ২০১৬ সংস্করণের শিরোপাজয়ী সানরাইজার্স হায়দরাবাদ।

ফাইনালের লড়াইয়ে চোখ থাকবে দুই দলের একাদশের দিকেও। পাশাপাশি এই ম্যাচে ইমপ্যাক্ট খেলোয়াড় কে হবেন তার দিকেও আলাদা নজর থাকবে। লিগ পর্বের মতো প্রথম কোয়ালিফায়ারে দুর্দান্ত পারফর্ম করেছে কলকাতা। বলতে গেলে হেসেখেলে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কেকেআর। ইংলিশ ওপেনার ফিল সল্টের জায়গায় সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগিয়েছেন রহমানউল্লাহ গুরবাজ।

এদিকে মিচেল স্টার্কও ব্যর্থতা ঠেলে জ্বলে উঠেছেন। এমন পরিস্থিতিতে শেষ ম্যাচ থেকে অপরিবর্তিত দল নামানোর সম্ভাবনা রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। ক্যারিবিয়ান জুটি সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল, বেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তীরা ফাইনালে ব্যবধান গড়ে দিতে পারেন। এ ছাড়া দলে কোনো ইনজুরি সমস্যা নেই।
সানরাইজার্স হায়দরাবাদ প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের বিপক্ষে হেরে গেলেও রাজস্থান রয়্যালসের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছে। শাহবাজ আহমেদ ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে অলরাউন্ড পারফর্ম করেছেন। ফাইনালের লাইনআপেও তার থাকার সম্ভাবনা জোরালো। হেনরিখ ক্লাসেন, রাহুল ত্রিপাঠির মতো খেলোয়াড়রাও তাদের জায়গা ধরে রাখবেন। এইডেন মার্করামই একমাত্র খেলোয়াড় যিনি বাদ পড়তে পারেন। রাজস্থান রয়্যালসের বিপক্ষে কিছু করতে পারেননি এবং শূন্য রানে আউট হন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটার। মনে করা হচ্ছে দলে তার জায়গায় আসতে পারেন গ্লেন ফিলিপস বা মার্কো জানসেন। তবে তার সম্ভাবনা খুব একটা নেই।

রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), সুনীল নারিন, বেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), হার্ষিত রানা, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, বৈভব আরোরা ও বরুণ চক্রবর্তী।

অভিষেক শর্মা, ট্র্যাভিস হেড, রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম, এনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, আব্দুল সামাদ, প্যাট কামিন্স (অধিনায়ক), জয়দেব উনাদকাট, ভুবনেশ্বর কুমার ও টি নটরাজন।

ইমপ্যাক্ট প্লেয়ার- শাহবাজ আহমেদ/উমরান মালিক

সর্বশেষ - খেলা