সোমবার , ১৬ আগস্ট ২০২১ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের পরাজয়ে যা বললেন আফ্রিদি

Paris
আগস্ট ১৬, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ

শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেলো পাকিস্তান। দুর্দান্ত বোলিং করার পরও ওয়েস্ট ইন্ডিজের শেষ উইকেট নিতে পারেননি শাহিন আফ্রিদি ও হাসান আলীরা। কিংসটন টেস্টে এক উইকেটে হেরে যায় পাকিস্তান।

শ্বাসরুদ্ধকর ম্যাচে দলের পরাজয় নিয়ে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি সোমবার এক টুইট বার্তায় বলেন, শাহীন ও হাসান আলীর নেতৃত্বে পাকিস্তান ভালোই লড়াই করেছে। তবে এমন ম্যাচে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে কৃতিত্ব দিতেই হবে। তবে পাকিস্তানের আরো ভালো ব্যাটিং প্রত্যাশা করেছিলাম। তবে আমার বিশ্বাস সিরিজের দ্বিতীয় টেএস্ট জয় পাবে পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য ক্যারিবীয়দের প্রয়োজন ছিল ১৬৮ রানের। শাহিন আফ্রিদের আগুন ঝড়া বোলিংয়ের তোপের মুখে পড়ে ৩৮ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় উইন্ডিজ। তিনটি উইকেটই নেন শাহিন আফ্রিদি।

আর সেখান থেকে ছোট ছোট পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়ে দেন ক্যারিবীয়রা। রুদ্ধশ্বাস এ ম্যাচে জয়ের অন্যতম নায়ক ১০ নম্বরে নামা ক্যারিবীয় পোসার কেমার রোচ। শেষ পর্যন্ত তার উইকেটটি ফেলতে পারেননি পাক বোলাররা।

জের্মাইন ব্ল্যাকউড আর রস্টন চেজ ৬৮ রানের জুটি গড়ে সেই চাপ সামলে নেন অনেকটাই। কিন্তু ব্ল্যাকউড ৫৫ রান করে হাসান আলির বলে আউট হলে ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

কাইল মেয়ার্সকে শূন্য রানে ফেরান ফাহিম আশরাফ। জেসন হোল্ডারকে ১৬ রানের বেশি করতে দেননি হাসান আলি।

১১৪ রানে ৭ উইকেট হারিয়ে ফের বিপদে পড়ে ক্যারিবীয়রা। লক্ষ্যটা তখনো ৫৪ রান দূরে। ক্রিজে তখন শেষ স্বীকৃত ব্যাটসম্যান জশুয়া দা সিলভা। তাকে ১৩ রানে সাজঘরের পথ দেখান শাহিন আফ্রিদি। জয়ের জন্য যখন ২৮ রান দরকার তখন দুই টেলএন্ডার কেমার রোচ ও ওয়ারিক্যান।

ওয়ারিক্যান ১৩ বলে ৬ রান করে ফিরলেও ঠায় দাঁড়িয়ে রইলেন রোচ। শেষ উইকেটে সোলাসকে সঙ্গে নিয়ে ৫২ বলে মহামূল্য ৩০ রান করে দলকে ১ উইকেটের জয় উপহার দেন রোচ।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা