সোমবার , ১৮ মে ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভ্যান চালকের কান্না থামালেন বাগাতিপাড়ার ইউএনও

Paris
মে ১৮, ২০২০ ৫:৪৩ অপরাহ্ণ

মঞ্জুরুল আলম মাসুম, বাগাপিাড়া:
উপার্জনের একমাত্র সম্বল ভ্যান গাড়ি হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়া অসহায় বৃদ্ধের কান্না থামালেন নাটোরের বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াংকা দেবী পাল। নতুন ভ্যান গাড়ি কিনে বৃদ্ধের হাতে তুলে দিয়ে অসহায় ভ্যানচালকের উপার্জনের নতুন পথ তৈরি করে দিলেন তিনি।

ওই বৃদ্ধের নাম ইয়াসিন আলী (৬১)। তিনি উপজেলার মাসিমপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

ইয়াসিন আলী জানান, ছয় সদস্যের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। একটি চার্জার ভ্যানের উপার্জনেই চলে তার পুরো সংসার। করোনা সংকটের মধ্যেও কারও কাছে সাহায্যের জন্য হাত পাতেননি জীবনযুদ্ধে হার না মানা সংগ্রামী এই বৃদ্ধ। সম্প্রতি উপজেলার মালঞ্চি বাজার এলাকায় ভ্যানগাড়িটি বাইরে রেখে মসজিদে নামাজ আদায় করতে গেলে তার ভ্যানগাড়িটি চুরি হয়ে যায়। নামাজ শেষে বাইরে বেরিয়ে ভ্যানগাড়িটি আর খুঁজে পাননি। উপার্জনের একমাত্র সম্বলটি হারিয়ে রাস্তার মাঝে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

সেসময় বিষয়টি জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের নজরে এলে ঘটনাটি তিনি ইউএনও’কে জানান। এরপর ইউএনও’র দপ্তরে নিয়ে গেলে সেখানেও কাঁদতে থাকেন বৃদ্ধ ভ্যানচালক। পরে ইউএনও তাকে ভ্যানগাড়ি কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন। অবশেষে গত শনিবার তিনি নতুন একটি চার্জার ভ্যানগাড়ি বৃদ্ধের হাতে তুলে দেন।

ইউপি চেয়ারম্যান আঃ কুদ্দুস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এনিয়ে ইউএনও তার অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন। ওই স্ট্যাটাসে তিনি লিখেন, ‘করোনায় নয়, মনুষ্যসৃষ্ট দূর্যোগের শিকার হয়েছেন ওই বৃদ্ধ’।

ওই স্ট্যাটাসের শেষাংশে তিনি লিখেন, ‘ভালো থাকুক জীবনযুদ্ধে হার না মানা সংগ্রামী মানুষগুলো’। এ ব্যাপারে ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, বৃদ্ধ বয়সে ভ্যান চালিয়ে জীবন সংগ্রামে টিকে থাকা মানুষটির ভ্যানগাড়িটি চুরি হয়ে যাওয়ায় তার শ্রমকে সম্মান জানিয়ে তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি চার্জার ভ্যান গাড়ি কিনে দেওয়া হয়েছে।

স/অ

ঢাকা থেকে আড়াইশ’ কিলোমিটার হেঁটে বাগাতিপাড়ায় এসেই কোয়ারেন্টিনে !

সর্বশেষ - রাজশাহীর খবর