রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতে দেয়াল ধসে অন্তত ৯ শিশু নিহত

Paris
আগস্ট ৪, ২০২৪ ৬:০৮ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের সাগর জেলায় দেয়াল ধসে অন্তত ৯ শিশু নিহত হয়েছে। রোববার জেলার শাহপুর গ্রামে ধর্মীয় এক অনুষ্ঠান চলাকালে দেয়াল ধসে শিশুদের প্রাণহানির এই ঘটনা ঘটেছে। স্থানীয় সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার সকালের দিকে সাগর জেলার শাহপুর গ্রামে ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন দেয়াল ধসে ৯ শিশু নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন। শাহপুরের হারদাউল বাবা মন্দিরের কাছে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে। আহত শিশুদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় প্রশাসন বলেছে, শিশুরা মন্দিরের ধর্মীয় অনুষ্ঠানের অংশ হিসেবে শিবলিঙ্গ তৈরি করার সময় মন্দিরের পাশের একটি বাড়ির দেয়াল তাদের ওপর ধসে পড়ে। প্রায় ৫০ বছরের পুরোনো ওই বাড়িটি প্রবল বৃষ্টিতে ভেসে গেছে।

প্রাণঘাতী এই দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের সহায়তায় পুলিশ উদ্ধার কাজ পরিচালনা করে। দুর্ঘটনার ছবি ও ভিডিওতে দেখা যায়, দেয়াল ধসের পর ধ্বংসস্তূপ অপসারণের কাজ করা হচ্ছে। জেলার শীর্ষ কর্মকর্তারা বর্তমানে ঘটনাস্থলে রয়েছেন। জেলা কর্মকর্তারা বলেছেন, দুর্ঘটনায় হতাহত শিশুরা ১০ থেকে ১৫ বছর বয়সী।

রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেন, তিনি এই ঘটনায় অত্যন্ত মর্মাহত। আমি আশা করি আহতরা শিগগিরই সুস্থ হয়ে উঠবে। যারা সন্তানদের হারিয়েছে তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। সরকার নিহত প্রত্যেকের পরিবারকে ৪ লাখ রুপি করে সহায়তা দেবে বলে জানান তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক