নাচোল সাংবাদিক সংগঠনের নামে বরাদ্ধের টাকা উধাও

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সাংবাদিক সংগঠনের নামে বরাদ্ধকৃত টাকা আত্মসাৎএর অভিযোগ উঠেছে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের বিরুদ্ধে।

২০১৮-১৯ অর্থ বছরে নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশনের নামে ও বরেন্দ্র প্রেস ক্লাবের নামে ১টি করে ডি এল এস আর ক্যামেরা বাবদ ৫০ হাজার টাকা করে। সর্বমোট দুটি প্রতিষ্ঠানের নামে ১ লাখ টাকা বরাদ্ধ দেয় উপজেলা পরিষদ। ক্যামেরা কেনার এ প্রকল্প ঠিকাদারী পেয়ে যান ওয়াসী ডিজিটাল এর সত্তাধিকারী আব্দুল আজিম।

অর্থ বছর শেষ হয়ে গেলেও তিনি নাচোল সাংবাদিক অ্যাসোসেশনকে প্রকল্পের ক্যামেরা হস্তান্তর করা না হলে সংগঠনের সভাপতি ও সহ-সভাপতি ঠিকাদারের কাছে জানতে চান। এসময় তিনি বলেন, ডিএলএস আর ক্যামেরা দাম বেশী হওয়ায় বরাদ্ধকৃত টাকা নিয়ে এলজিইডির নকশাকারক মোস্তাফিজুর রহমান কাজলের সাথে যোগাযোগ করেন।

এসময় কাজল ঠিকাদারকে বলেন, যেহেতু উপজেলা পরিষদের বরাদ্ধকৃত অর্থ সে হেতু এ বিষয়ে তিনি উপজেলা চেয়ারম্যানের সাথে পরামর্শ করার কথা বলেন, ঠিকাদার আজিম বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের সাথে যোগাযোগ করলে চেয়ারম্যান আব্দুল কাদের বরাদ্ধকৃত টাকা ঠিকাদারের কাছ থেকে বুঝিয়ে নেন।

২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের বরাদ্ধকৃত ক্যামেরা এখন পর্যন্ত বুঝিয়ে পাননি সংগঠনের সভাপতি নুরুল ইসলাম বাবু ও সহ-সভাপতি মনিরুল ইসলাম।

বিষয়টি নিয়ে ঠিকাদার আজিম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বরাদ্ধের টাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের আমার কাছ থেকে বুঝিয়ে নিয়েছেন।

এ প্রকল্পের ক্যামেরা সম্পর্কে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের এর নিকট জানতে চাইলে তিনি বলেন, টাকা আমার নিকট জমা রয়েছে বলে এ প্রতিবেদককে জানান।

প্রকল্পের টাকা আত্মসাৎ এর বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার নিকট বৃহস্প্রতিবার দুপুরে জানতে চাইলে তিনি বলেন, সাংবাদিক সংগঠনের নামে বরাদ্ধকৃত প্রকল্প এতোদিনেও বাস্তবায়ন না হওয়াটা দুঃখজনক! তবে বিষয়টি খতিয়ে দেখা হবে, সেই সাথে প্রকল্প বাস্তবায়ন না হয়ে থাকলে ঠিকাদারী প্রতিষ্ঠানের জামানতের টাকা প্রয়োজনে কর্তন করা হবে বলেও জানান তিনি।

স/অ

Print