পুঠিয়ায় বিনামূল্যে বাইসাইকেল পেল ৩৮ ছাত্রী

October 10, 2019 at 7:01 pm

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৮ জন দরিদ্র ও মেধাবী ছাত্রীকে বাছাই করে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য সাইকেলগুলো বিতরণ করেন। পরে ওই ছাত্রীদেরকে মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে বিরোধী শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান বাস্তবায়ন করে উপজেলা পরিষদ। পরে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান জি. এম. হিরা বাচ্চু।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, ভাইস চেয়ারম্যান (মহিলা) মৌসুমি রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক এবং উপকারভোগীগণ।

সংস্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের অর্থায়নে পুঠিয়া উপজেলার ৬ টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বাছাই করে এই প্রণোদনা প্রদান করা হয়। বাইসাইকেল এর সাথে সাথে প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়। এছাড়াও বাইসাইকেল প্রদান শেষে শিক্ষার্থীদের মাদক, বাল্যবিবাহ ও ইভিটিজিংবিরোধী শপথবাক্য পাঠ করান ইউএনও মো. ওলিউজ্জামান।

সূত্র মতে, এর আগে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বসার জন্য বেঞ্চ প্রদান করা হয়।

 

স/শা

Print