রাজশাহীতে সাংবাদিকের উপর হামলায় তানোর প্রেসক্লাবের নিন্দা-প্রতিবাদ

September 9, 2019 at 4:58 pm

তানোর প্রতিনিধি:

দৈনিক কালের কণ্ঠ পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান সাংবাদিক রফিকুল ইসলামের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তানোর উপজেলা সাংবাদিকবৃন্দ। সোমবার ঘটনার পরেই তানোর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ এ বিবৃতি দেন।

বিবৃতিতে তারা বলেন, রাজশাহীতে সাংবাদিক রফিকুল ইসলামের ওপর যে হামলা হয়েছে তা অত্যন্ত ন্যাক্কারজনক। এ ধরনের ঘটনায় আমরা স্তম্ভিত এবং ক্ষুব্ধ। সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের ওপর এই বর্বরোচিত হামলার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

নেতারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। হামলার ঘটনায় সাংবাদিক নেতারা মনে করছেন, এমপি ফারুক চৌধুরী এই হামলার ঘটনা ঘটিয়েছে। তা না হলে একটি মোটরসাইকেল রাখাকে নিয়ে এই ধরনের মাহলার ঘটনা ঘটার কথা না। এই হামলায় পুরোপুরি ফারুক চৌধুরীর হুকুম রয়েছে। তিনি হুকুম দিয়ে থিম ওমর প্লাজার কয়েকজন কর্মচারীদের দিয়ে হামলা চালিয়েছেন।

উল্লেখ্য, সোমবার সকালে সাংবাদিক রফিকুল ইসলাম মাছ কেনার জন্য থিম ওমর প্লাজার সামনে মোটরসাইকেল রাখেন । এসময় ওই প্লাজার একজন সিকিউরিটি গার্ড এসে সাংবাদিক রফিকুল ইসলামের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে নেয়। এসময় রফিকুলকে বলেন, ‘এখানে আই। নিয়ে যা তোর হেলমেট।’ এক পর্যায়ে এক সিকিউরিটি গার্ড মুন্না এগিয়ে আসে রফিকুলের দিকে। এসময় সিকিউরিটি গার্ড বলে, ‘এখানে গাড়ি রাখা যাবে না।‘ এটা তোর বাবার জায়গা যে, এখানে গাড়ি রেখেছিস? এ বলেই এলোপাথাড়ি মারধর শুরু করে তারা।

Print