পুঠিয়ায় ফেসবুকের তথ্যে অভিযান, মাদকসেবীর ২ বছরের জেল

August 23, 2019 at 12:31 am

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় ফেসবুকের মাধ্যমে তথ্য পেয়ে মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে আটককৃত একজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। তবে অভিযানের সময় আটককৃত ব্যক্তির পরিবারের নারী সদস্যদের সঙ্গে অশালিন আচরণ করা হয়েছে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার সময় উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুর গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বাবুল ফকির (৪০) ওই গ্রামের বাসিন্দা। ভ্রাম্যমান আদালতের দিক নির্দেশনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বানেশ্বর শাখা অভিযানটি পরিচালনা করে। এছাড়াও দণ্ডপ্রাপ্ত বাবুল ফকিরকে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে রাজশাহী জেলহাজতে প্রেরণ করবে পুলিশ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত ২১ আগষ্ট পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান উপজেলা প্রশাসনের ফেসবুকে পেজে মাদক সেবন, মাদক ব্যবসা, মাদক চোরাচালান রোধ করতে সাধারণ মানুষের কাছে তথ্য চেয়ে একটি স্ট্যাটাস দেন। সেই পোষ্টে “তথ্য ভান্ডার” নামের একটি ফেসবুক আইডি থেকে মাদক সেবনের তথ্য দিয়ে মন্তব্য করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সেই তথ্যের ভিত্তিতে উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুর গ্রামে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বানেশ্বর শাখার একটি টিমের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। সেখানে একটি বসতবাড়িতে কয়েকজনকে গাঁজা সেবনরত অবস্থায় ধরতে গিয়ে অভিযানের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় বাবুল ফকির নামক একজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে সে গাঁজা সেবনের কথা স্বীকার করায় আদালতের বিচারক ও ইউএনও মোঃ ওলিউজ্জামান তাকে দুুুই বছরের কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত বাবুল ফকির ছেলে সানু অভিযোগ করে বলেন, আমার বাবার কাছে কিছুই পাওয়া যায়নি। তারা আমার বাবাকে প্রচুর মারধর করেছে। আমার মা এগিয়ে গেলে আমার মায়ের সাথেও অশালীন আচরণ করা হয়েছে।

স/আর

Print