নিউজিল্যান্ড সার্বিক সহযোগিতা করছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

March 15, 2019 at 4:09 pm

বাঘা প্রতিনিধি:
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নুরসহ দুটি মসজিদে হামলার ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনার পর সেখানে অবস্থানরত জাতীয় ক্রিকেট দলের সদস্যসহ অন্য বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে নিউজিল্যান্ড সরকার। এ বিষয়ে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নিজস্ব ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাঁর ফেসবুকে আরো লিখেন, আমাদের ডেপুটি হাইকমিশনার তারেক ক্রিকেট টিমের সঙ্গে রয়েছেন। সেখানকার পররাষ্ট্র সচিবের সঙ্গে হাইকমিশনার কথা বলেছেন। নিউজিল্যান্ড আমাদেরকে সার্বিক সহযোগিতা করছে এবং সবকিছু করবে। বিসিবির অনুরোধে আমরা বাংলাদেশ ক্রিকেট টিমকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করছি।

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে এক সন্ত্রাসী নির্বিচারে গুলি চালায়। নিউজিল্যান্ডের গণমাধ্যমের সর্বশেষ খবর অনুযায়ী এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪০ হয়েছে।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাঁর নিজস্ব ফেসবুকে আরো উল্লেখ করেছেন, এ হামলায় ড. আব্দুস সামাদ, কৃষিবিদ/শিক্ষক এবং হোসনে আরা নামের দুইজন বাঙালী নিহত হবার খবর পাওয়া গেছে। একাধিক আশংকাজনক অবস্থায় আছেন।
যে মসজিদে এ হামলা চালানো হয়েছে ওই মসজিদেই জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশি ক্রিকেট দলের সদস্যরা। পথিমধ্যে তাদের আটকে দেন বা আহত এক নারী। তিনি মুশফিক-তামিমদের বারণ করেন সামনের দিকে যেতে। তখনো ক্রিকেটাররা জানতেন না কী হয়েছে সামনে, কেনোই বা যেতে বারণ করা হয়েছে। পরে সেই নারীই জানান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে এবং আশপাশের অনেকেই গুলিবিদ্ধ।
হামলার এ ঘটনায় চারজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এদের মধ্যে একজন নারী এবং তিনজন পুরুষ।

স/শা

Print